বাগেরহাটে কারিগরি শিক্ষা বিষয়ক গণশুনানী অনুষ্টিত

মোঃ সোহরাব হোসেন রতন:
বাগেহাটে কারিগরি শিক্ষা বিষয় এক গন শুনানী অনুষ্টিত হয়েছে। বুধার সকালে বাঁধন মানব উন্নয়ন সংস্থার অয়োজনে শহরের অভিজাত রেষ্টুরেন্ট ধানসিড়ির সম্মেলন কক্ষে এই গন শুনানী অনুষ্টিত হয়। একশন এইড এর অর্থায়নে অনুষ্ঠিত এ গন শুনানিতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোঃ জহিরুল ইসলাম। নাগরীক ফোরামের আহবায়ক মুখার্জি রবীন্দ্রনাথ এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মোঃ কামরুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান খান মুজিবর রহমান, কাড়াপাড়া ইউপি চেয়ারম্যান শেখ বসিরুল ইসলাম, ষাট গম্বুজ ইউপি চেয়ারম্যান শেখ আখতারুজ্জামান বাচ্চু, যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ মোস্তাক উদ্দিন, সরকারী টেকনিকেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ শেখ মনিরুজ্জামান, বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি আহাদ উদ্দিন হায়দার, সহসভাপতি নিহার রঞ্জন সাহা, সহকারী শিক্ষা কর্মকর্তা অসীম কুমার দাস, একশন এইড এর ডেপুটি ম্যানেজার সৈয়দ আমিন আল আনাস এবং নাগরীক ফোরামের নেতৃবৃন্দ, জেলায় কর্মরত সাংবাদিক ও যুব উন্নয়নের প্রশিক্ষন প্রাপ্ত যুবক এবং বাঁধনের সহ-সভাপতি জাহিদ হোসেন মিন্টু বাধনের নির্বাহী পরিচালক মনজুরুল ইসলাম মিলন প্রমুখ।
উক্ত গণশুনানীতে প্রধান অতিথি তার বক্তবে বলেন মাদকে’র ভয়াবহতায় আজ যুব সমাজ ধব্ংসের পথে। শহরে, গ্রামে, গঞ্জে, অলিতে-গলিতে ইয়াবার ছড়াছড়ি। অবাধ মাদকে’র ছোবলে পড়ে তরুন ও যুবক’রা ধব্ংস হচ্ছে। আর যুবসমাজ কে আত্ম কর্মসংস্থানে নিয়োজিত করতে সমাজসেবা,মহিলা বিষয়ক অধিদপ্তর ও যুব-উন্নয়ন অধিদপ্তরকে দায়িত্ব দিয়েছেন।
সদর উপজেলা যুব-উন্নয়ন কর্মকর্তা মোঃ আজগর আলী এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে কারিগরি প্রশিক্ষায় যুব নেতৃত্ব বিকাশ ও দেশের উন্নয়ন ঘটানো সম্ভব বলে মত প্রকাস করেন। এবং উপস্থিত প্রশিক্ষন প্রাপ্ত যুবকদের সুবিধা অসুবিধা নানা দিক তুলে ধরা হয়।