বাগেরহাট-০৩ আসনে বিএনপির মনোনয়ন পত্র সংগ্রহ করলেন ড. ফরিদ

নিজস্ব প্রতিবেদক
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাগেরহাট-০৩ (মোংলা-রামপাল) আসন থেকে ধানের শীষ প্রতীক নিয়ে লড়াইয়ের জন্য বিএনপি’র দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন বাগেরহাট জেলা বিএনপির সহ-সভাপতি ও সেভ দ্য সুন্দরবন ফাউন্ডেশনের চেয়ারম্যান লায়ন ড. শেখ ফরিদুল ইসলাম।
সোমবার সকালে দলের নয়া পল্টন কেন্দ্রীয় কার্যালয় থেকে তিনি এ মনোনয়ন পত্র সংগ্রহ করেণ। এ সময় তার সাথে মোংলা ও রামপালের অসংখ্য নেতা-কর্মী উপস্থিত ছিলেন।
মনোনয়ন সংগ্রহ শেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক এ ছাত্রনেতা বলেন, মোংলা-রামপালের আ’লীগের ঘাঁটি ভেঙ্গে জয় ছিনিয়ে আনতে বিএনপি প্রার্থীর বিকল্প নাই। সম্প্রতি তিনি এ এলাকায় বিভিন্ন সামাজিক কর্মকান্ডের মধ্যদিয়ে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন। এর আগে আওয়ামী প্রার্থীর সাথে জোটগতভাবে নির্বাচন করে জামায়াত প্রার্থী পরপর দুইবার পরাজিত হয়েছেন। এ কারণেই বিএনপির প্রার্থী হিসেবে জয় লাভের আশা নিয়েই এ এলাকার হাল ধরতে চান তিনি ফরিদ।
৯০ এর শৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনে সক্রিয় অংশগ্রহণ করে মাঠেও ছিলেন বিএনপির এই নেতা। এছাড়া ১/১১ পর থেকে মিথ্যা মামলার শিকার সহস্রাধিক বিএনপি জোটের নেতা-কর্মীদের আর্থিক ও আইনী সহায়তার পাশাপাশি সার্বক্ষনিক সাধারণ মানুষদের সর্বাত্মক সাহায্য-সহযোগীতা করায় দল এবং স্থানীয়দের মাঝে ব্যাপক পরিচিতি ও জনপ্রিয়তা লাভ করেছেন লায়ন ফরিদ। এদিকে মোংলা-রামপালে নির্বাচনের জন্য বিএনপি থেকে আর কোন ইচ্ছুক প্রার্থী এখন পর্যন্ত মনোনয়ন নেয়নি বলে জানা গেছে। মোংলা-রামপালে নারী-পুরুষ মিলিয়ে ২ লাখ ২৭ হাজার ৬৭ জন ভোটার রয়েছেন। এরমধ্যে সংখ্যালঘু সম্প্রদায়েরই রয়েছে ৫০ থেকে ৬০ হাজারের মত ভোট।