বাগেরহাটে প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনীতে পরিক্ষার প্রথম দিনে অনুপস্থিত ৯০৭

নিজস্ব প্রতিবেদক:
রোববার থেকে শুরু হয়েছে বাগেরহাটের ৯ উপজেলায় সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনি পরীক্ষা ২০১৮। তবে এবার পরিক্ষার শুরুর দিন ৯০৭ জন অনুপস্থিত রয়েছে। এবছরে প্রাথমিক শিক্ষা সমাপনিতে শিক্ষার্থীদের উপস্থিতির হার ৯৮ দশমিক ৩৯ ভাগ ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষায় উপস্থিতির হার ৮৫ দশমিক ১৪ ভাগ বলে সংশ্লিষ্ট সুত্রে জানাগেছে।
বাগেরহাট জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. কবির উদ্দিন জানান, চলতি বছরে বাগেরহাটের ৯ উপজেলার ১০৫ টি কেন্দ্রে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনি পরীক্ষায় মোট ২৬ হাজার ৮ শ’ ৩৩ জন শিক্ষার্থী অংশগ্রহন করে। এর মধ্যে প্রাথমিক শিক্ষা সমাপনি পরীক্ষায় ২৩ হাজার ২ শ’ ৫৩ জন শিক্ষার্থী অংশগ্রহন করে। তবে এর মধ্যে উপস্থিতি ২২ হাজার ৭ শ’ ৭৮ জন। অনুপস্থিত ৩ শ’ ৭৫ জন। অপরদিকে ইবতেদায়ী শিক্ষা সমাপনি পরীক্ষায় ৩ হাজার ৫শ’ ৮০ জন শিক্ষার্থী অংশ গ্রহন করে। উপস্থিতি ৩ হাজার ৪৮ জন। অনুপস্থিত ৫ শ’ ৩২ জন।


প্রথম দিন ইংরেজী পরিক্ষা চলাকালে খুলনা বিভাগীয় প্রাথমিক শিক্ষা সহকারী-পরিচালক মো. মোদাচ্ছের হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি ও শিক্ষা) মো. কামরুল ইসলাম ও জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. কবির উদ্দিন বিভিন্ন উপজেলার পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন । তারা নকলমুক্ত ও সুষ্ঠু- শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় সন্তোষ প্রকাশ করেন।