শিক্ষাঙ্গনে কোন প্রকার অনিয়ম সহ্য করা হবে না

নিজস্ব প্রতিবেদক: মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, খুলনা অঞ্চলের উপ-পরিচালক নিভা রাণী পাঠক বলেছেন, শিক্ষাঙ্গনে কোন প্রকার অনিয়ম সহ্য করা হবে না। প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী যা চাচ্ছেন, এর থেকে যদি কোনরকম বিচ্যুত হই, তাহলে কেউ পাড় পাবে না, সেটা আমার বেলায়ও প্রযোজ্য। আমি যদি এখন না পারি তাহলে আমার এ চেয়ারে থাকার প্রয়োজন নেই ও যোগ্যতাও নেই। ঠিক এরকম একটা অবস্থানে আমরা কিন্তু আছি। সুতারং আমরা চাই মাননীয় প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী বা অন্য কেউ আমাদের দুর্বলতা নিয়ে আমাদের উপরে খবরদারি করুক। এ ধরণের পরিস্থিতি আমরা কেন সৃষ্টি করব। আমরা কি কম জানি। কম করছি, আমরা কম করছি না কেউ।
বুধবার দুপুরে বাগেরহাট সরকারি উচ্চবিদ্যালয় মিলনায়তনে আয়োজিত এসএসসি পরীক্ষা সুষ্ঠভাবে সম্পাদন, মাদকদ্রব্য, ইভটিজিং, বাল্যবিবাহ, নোটগাইড ও কোচিং বানিজ্য বন্ধকরণ বিষয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বাগেরহাট জেলা শিক্ষা কর্মকর্তা মোঃ কামরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, বাগেরহাট সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তপন কুমার বিশ্বাস, বিএসসি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ঝিমি মন্ডল, রাংদিয়া স্কুল এ্যান্ড কলেজের প্রধান শিক্ষক মোঃ রুহুল আমিন, জেলা শিক্ষা অফিসের পরিদর্শক হিশামুল হক, রবিউল ইসলাম।
মতবিনিময় সভায় জেলার বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের শতাধিক প্রধান শিক্ষক অংশগ্রহন করেন।
সভায় শিক্ষকদের এসএসসি পরীক্ষা সুষ্ঠভাবে সম্পাদন, মাদকদ্রব্য, ইভটিজিং, বাল্যবিবাহ, নোটগাইড ও কোচিং বানিজ্য বন্ধসহ বিভিন্ন প্রকার নির্দেশনা প্রদান করেন উপ-পরিচালক নিভা রানী পাঠক।