বাগেরহাটে শান্তি ও সহনশীলতার জন্য রুপান্তরের প্রচারাভিযান

বাগেরহাটের কিশোর-কিশোরী, তরুণ যুবকদের শান্তির পক্ষে সচেতন করতে নানা কর্মসূচি পালন করেছে বেসরকারি সংস্থা রুপান্তর। বৃহষ্পতিবার বিকেলে বাগেরহাট শহরের উত্তর হাড়িখালী সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে সচেতনতামূলক সভা ও আধুনিক প্রযুক্তির পটগান অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানের উদ্বোধন করেন পৌরসভার ১ নং ওয়ার্ডের কাউন্সিলর সরদার শামীম আহসান। পটগানে ইন্টারনেটের অপব্যবহার সম্পর্কে সকলকে সচেতন হওয়ার আহবান জানান এবং ইন্টারনেটের সঠিক ব্যবহারের জন্য সবাইকে আহবান করেন।
গত পাঁচদিনে সংস্থাটি বাগেরহাট পৌরসভার নয়টি ওয়ার্ডের ১৮টি শিক্ষা প্রতিষ্ঠানে সচেতনতামূলক আলোচনা সভা এবং নয়টি স্থানে পটগান কর্মসূচি পালন করে।
বেসরকারি সংস্থা রুপান্তরের জেলা সমš^য়কারী রিজিয়া পারভীন বলেন, একটি অহিংস, সহনশীল ও শান্তিপূর্ণ সমাজ প্রতিষ্ঠায় আমাদের দেশের তরুণদের সম্পৃক্ত হওয়া জরুরী। ইদানিং আমাদের সমাজে হিংসা বিদ্বেষ বাড়ছে। তাই বর্তমান প্রজন্মের কিশোর-কিশোরী, তরুণ যুবকদের শান্তির পক্ষে সচেতন করতে বাগেরহাট পৌরসভার বিভিন্ন এলাকায় যেয়ে আমরা সচেতনতামূলক সভা করেছি। আমাদের সংগঠনের শিল্পীরা সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোর সুফল কুফল পটগানের মাধ্যমে তুলে ধরেছি।