উপজেলা পরিষদ নির্বাচনে বাগেরহাট জেলার ৯ উপজেলায় ৩ পদে ৮৭ জন প্রার্থী

চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনে বাগেরহাট জেলার ৯ উপজেলায় ৩ পদে ৮৭ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখি করেছেন। চেয়ারম্যান পদে ১৯ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩৯ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৯ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন। এর মধ্যে বাগেরহাট সদর, রামপাল, কচুয়া, শরণখোলা ও মোংলা উপজেলায় চেয়ারম্যান পদে শুধুমাত্র আওয়ামী লীগ দলীয় একক প্রার্থী রয়েছেন। পুরুষ ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলী প্রার্থী না থাকা দলের একাধিক প্রার্থীরা মনোনয়ন পত্র দাখিল করেছেন।
আওয়ামী লীগ দলীয় চেয়ারম্যান প্রার্থীরা হলেন, বাগেরহাট সদর উপজেলায় সরদার নাসির উদ্দীন, কচুয়ায় এস এম মাহফুজুর রহমান, মোরেলগঞ্জে এ্যাডভোকেট শাহী আলম বাচ্চু, শরণখোলায় কামাল উদ্দীন আকন, রামপালে মোয়াজ্জেম হোসেন, মোংলায় আবু তাহের হাওলাদার, ফকিরহাটে ¯^পন কুমার দাস, মোল্লাহাটে শাহীনুল আলম ছানা ও চিতলমারীতে অশোক কুমার বড়াল।
অন্য চেয়ারম্যান প্রার্থীরা হলেন, মোল্লাহাটে জেলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. মোতাহার হোসেন মোল্লা, তার ছেলে আল মামুন মোল্লা, মোরেলগঞ্জে রামচন্দ্রপুর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান বাবুল, ফকিরহাটে ওয়ার্কাস পার্টির মোড়ল নুর মোহাম্মদ এবং জাতীয় পার্টি (এরশাদ) শেখ আলা উদ্দীন আলাল। চিতলমারীতে স ম গোলাম সরোয়ার ও এস এম মনিরুজ্জামান।
বাগেরহাটের জেলা নির্বাচন কর্মকর্তা ফরাজী বেনজীর আহম্মেদ বলেন, মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে চেয়ারম্যান পদে ১৯, ভাইস চেয়ারম্যান পদে ৩৯ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩৮ জন তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। ৬ মার্চ বাছাই এবং ১৩ মার্চ প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন রয়েছে। ৩১ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানান এ কর্মকর্তা।