বাগেরহাটে ৯ উপজেলায় নির্বাচিত হলেন যারা

বাগেরহাটের ৯টি উপজেলায় আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থীরা বিজয়ী হয়েছেন। এর মধ্যে ৬ জন বিনা প্রতিদ্বন্দিতায় এবং ৩ জন স্বতন্ত্র প্রার্থীদের সাথে প্রতিদ্বন্দিতা করে নির্বাচিত হয়েছেন। রবিবার ৯ উপজেলায় ১৮টি পদে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে চেয়ারম্যান হিসেবে মোল্লাহাটে শাহিনুল আলম ছানা, ফকিরহাটে স্বপন দাস এবং মোরেলগঞ্জে এ্যাড. শাহ-ই-আলম বাচ্চু বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। এরা সকলে আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী ছিলেন।
এছাড়া মোল্লাহাটে সেলিম রেজা পুরুষ ভাইস চেয়ারম্যান এবং রুবিয়া বেগম মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। মোরেলগঞ্জে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে মোজাম্মেল হক মোজাম এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফাহিমা খানম নির্বাচিত হয়েছেন। মোংলায় পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ইকবাল হোসেন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে কামরুন্নাহার হাই বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। কচুয়ায় পুরুষ ভাইস চেয়ারম্যান পদে মোঃ ফিরোজ আহমেদ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে নাজমা সরোয়ার বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন।
রামপালে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে নুরুল হক লিপন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে হোসনেয়ারা মিলি বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। শরণখোলায় পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ভাইস চেয়ারম্যান পদে হাসানুজ্জামান পারভেজ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে রহিমা আক্তার হাসি বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। চিতলমারীতে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে এসএম মাহাতাবুজ্জামান এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাবেরা বেগম বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন।
এদিকে জেলার ৯টি উপজেলার মধ্যে শুধু বাগেরহাট সদর উপজেলায় ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম)-এ ভোট গ্রহন অনুষ্ঠিত হয়েছে। এ উপজেলায় শুধমাত্র পুরুষ ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এ পদে খান রেজাউল ইসলাম নির্বাচিত হয়েছেন।
ভোটার উপস্থিতি কম থাকলেও সব মিলিয়ে সুষ্ঠভাবে ভোট গ্রহন সম্পন্ন হয়েছে। তবে ফকিরহাট ও মোল্লাহাট উপজেলায় চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থীরা ভোট বর্জন করেছেন।