বাগেরহাটে মশার উপদ্রব্যের কারণ ও প্রতিকারে করণীয় শীর্ষক গোলটেবিল বৈঠক

বাগেরহাটে মশার উপদ্রব্যের কারণ চিহ্নিতকরণ ও প্রতিকারে করণীয় শীর্ষক গোল টেবিল বৈঠক অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বাগেরহাট প্রেসক্লাব মিলনায়তনে ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের আয়োজনে গনমাধ্যমকর্মী, সুশীল সমাজের প্রতিনিধিসহ রাজনৈতিক দল আওয়ামী লীগ ও বিএনপি-র প্রতিনিধিদের অংশগ্রহনে এ বৈঠক অনুষ্ঠিত হয়। অংশগ্রহনকারীরা নগরীতে মশার উপদ্রব্যের বিভিন্ন কারণ উদঘাটন করেন এবং সমাধানের উপায় লিপিবদ্ধ করেন।
বৈঠকে বক্তব্য দেন, বিশিষ্ট শিক্ষাবিদ মোজাফফর হোসেন, বাগেরহাট পৌরসভার প্যানেল মেয়র আব্দুল বাকি তালুকদার, প্রেসক্লাবের সভাপতি আহাদ উদ্দিন হায়দার, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আকতারুজ্জামান বাচ্চু, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোজাফফর রহমান আলম, জেলা মহিলা দলের সম্পাদিকা শাহিদা আক্তার, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান রেজাউল করিম, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন, ডেমোক্রেসি ইন্টার ন্যাশনালের বিভাগীয় কোঅর্ডিনেটর আসমা আক্তার, ফেলো ইমরুল কায়েস পান্থসহ আরও অনেকে।
বক্তারা বলেন, বাগেরহাট পৌর এলাকার ড্রেনের পানি, ময়লা নিস্কাশন না হওয়া, জলাবদ্ধতা ও যত্রতত্র ময়লা আর্জনা ফেলে রাখার কারণে মশার উপদ্রব্য বৃদ্ধি পাচ্ছে। এর থেকে পরিত্রান পাওয়ার জন্য পৌর কর্তৃপক্ষের পাশপাশি নাগরিকদেরও আন্তরিক হতে হবে। এছাড়া নগরীতে মশার উপদ্রব্য কমাতে উন্নত ড্রেনেজ ব্যবস্থা ও পৌর বর্জ্যরে সঠিক ব্যবহারের উপর গুরুত্বারোপ করেন বক্তারা।