বাগেরহাট আদালত অঙ্গনে ঘুষ-দূর্নীতির প্রতিবাদে আইনজীবীদের মানববন্ধন

বাগেরহাটে আদালত অঙ্গনে ঘুষ, দূর্নীতি আইনজীবীদের সাথে অশোভন আচরণের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ১০ টা থেকে ঘন্টাব্যাপী আইনজীবী সমিতি ভবনের সামনের সড়কে জেলা আইনজীবী সমিতির সদস্যরা এ মানববন্ধন কর্মসুচি পালন করেন।
মানববন্ধনে বক্তব্য দেন, বাগেরহাট জেলা আইনজীবি সমিতির সভাপতি ড. একে আজাদ ফিরেআজ টিপু, সহ-সভাপতি এ্যাড. নুর মোহাম্মাদ, সাধারণ সম্পাদক সৈয়দ জাহিদ হোসেন, সিনিয়র আইনজীবী মোজাফফর আহমেদ, ফকির মুনছুর আলী, ফরিদ উদ্দিন আহমেদ, শাহ-ই- আলম বাচ্চু, সিদ্দিকুর রহমান, মোল্লা ফজলুর রহমানসহ আরও অনেকে।
বক্তারা বলেন, কতিপয় বিজ্ঞ বিচারক আইনজীবীগণের সাথে অশোভন ও সম্মান হানীকর আচারণ, বিচারক সুলভ আচরণ না করা, বিচার কার্যে খামখেয়ালীপনা করা, দাখিলী দলিলপত্র ফেরত নেয়ার ক্ষেত্রে ৫০/- টাকার বন্ড নেয়ার নিয়ম চালু এবং আদালত অঙ্গনে ঘুষ-দূর্নীতি বন্ধ করতে হবে।
নেতৃবৃন্দ আরও বলেন, আগামী দুই দিনের মধ্যে যদি বিচারক ও তাদের কর্মচারীরা অনিয়ম ও দূর্নীতি থেকে ফিরে না আসে তাহলে রবিবার থেকে লাগাতার এক ঘন্টা করে কর্মবিরতি পালন। প্রয়োজনে পরবর্তীতে আরও বৃহত্তর কর্মসূচি প্রদান করার ঘোষনা দেন আইনজীবীরা।