রোনালদোর ৬০০তম গোলের অনন্য মাইলফলক

আরেকটি ম্যাচ, ক্রিস্টিয়ানো রোনালদোর আরকেটি রেকর্ড। তবে এবার যেনতেন রেকর্ড নয়, একেবারে নিজের ক্লাব ক্যারিয়ারের ৬০০তম গোলের মাইলফলক। যেখানে রোনালদোর ফুটবল ক্যারিয়ারের সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসির আগেই এই কীর্তিটি গড়লেন তিনি।
ইতালিয়ান সিরিআ লিগে ইতোমধ্যে শিরোপাজয়ী জুভেন্টাস শনিবার সান সিরোতে ইন্টার মিলানের বিপক্ষ খেলতে যায়। যেখানে ম্যাচের শুরুতে রাজা নাইনগোলানের গোলে পিছিয়ে পড়লেও ৬২ মিনিটে রোনালদোর গোলে ড্র নিয়ে মাঠ ছাড়তে পারে জুভিরা।
এদিকে এমন দুর্দান্ত ইতিহাস গড়ে মেসি থেকে আরও একটি কীর্তিতে এগিয়ে গেলেন পর্তুগিজ অধিনায়ক রোনালদো। বার্সেলোনার আর্জেন্টাইন তারকা মেসি এখন পর্যন্ত ক্লাবের হয়ে ৫৯৭টি গোল করেছেন।
রোনালদোর এমন মাইলফলক এলো চারটি ক্লাবে খেলে। নিজ দেশের ক্লাব স্পোর্টিং সিপির পর ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ ও সর্বশেষ জুভেন্টাসে খেলছেন তিনি।
এদিকে এই মৌসুমে লিগে ২০টি গোলের দেখা পেলেন রোনালদো। গত ১০ মৌসুম ধরে এমন কীর্তি তিনি নিয়মিতই করে আসছেন। আগেরগুলো অবশ্য রিয়ালের হয়ে লা লিগায় করেছিলেন।
ক্লাবের পাশাপাশি দেশের জার্সিতেও উজ্জল রোনালদো। মোট ৮৫টি গোল করে তিনি পর্তুগালের সর্বকালের সেরা গোলদাতা। করেছেন পাঁচটি হ্যাটট্রিক।