শরণখোলা অগ্নিকান্ডে কোটি টাকার ক্ষতি

মো: শহিদুল ইসলাম,
বাগেরহাটের শরণখোলায় বাজারে অগ্নিকান্ডে ৬ দোকান ভষ্মিভূত হয়েছে। এতে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি সাধণ হয়েছে। আগুন নির্বাপন করতে যেয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান আছাদুজ্জামান মিলনসহ ৫ জন আহত হয়েছেন।
বুধবার (১ মে) মধ্য রাতে উপজেলার রায়েন্দা বাজারে সর্ট সার্কিটের মাধ্যমে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। পরে খবর পেয়ে শরণখোলা ও মোরেলগঞ্জ ফায়ার ষ্টেশনের দুটি ইউনিট আড়াই ঘন্টা চেষ্টা করে অগ্নি নির্বাপন করেন। পরে আহত চেয়ারম্যান ও ফারুক তালুকদারকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে।
ক্ষতিগ্রস্থরা হলেন, রিয়াজ খানের নূর লাইব্রেরী, বাদল তালুকদারের তালুকদার হার্ডওয়ার, শাহজাহান গাজীর অনুকূল ফার্মেসী, আলমগীর আকনের ইসলামীয়া লাইব্রেরী, রুবেল হোসেনের রুবেল টেলিকম এবং নয়ন ফরাজির নয়ন সু ষ্টোর।
খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীণ রায়েন্দা ইউপি চেয়ারম্যান আছাদুজ্জামান মিলন বলেন, অগ্নিকান্ডের খবর শুনে রাতেই ঘটনাস্থলে যাই। এসময় ফায়ার সার্ভিস পৌছানোর আগে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করতে যেয়ে আমিসহ ৫ জন আহত হয়েছি। এ অগ্নিকান্ডে ৬ ব্যবসায়ীর প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্থরা।
বাগেরহাট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ সহকারি পরিচালক মাসুদ সরদার বলেন, অগ্নিকান্ডের খবর শুনে শরণখোলা ও মোরেলগঞ্জ ফায়ার ষ্টেশনের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আড়াই ঘন্টা চেষ্টা করে আগুন নির্বাপন করেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক সর্ট সার্কিটের মাধ্যমে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।