বাগেরহাটে মাদ্রাসা ছাত্রী ও ফেনীর নুসরাতসহ সারাদেশে শিশু ধর্ষণ ও হত্যাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন

বাগেরহাট প্রতিনিধি.
বাগেরহাটের মাদ্রাসা ছাত্রী লামিয়া আক্তার ফারিয়া, ফেনীর নুসরাত জাহান রাফিসহ সারাদেশে শিশু ধর্ষণ ও হত্যাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে শিশুদের সংগঠন ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্স এনসিটিএফ। সোমবার সকাল সাড়ে দশটা থেকে সাড়ে এগারো পর্যন্ত এনসিটিএফ’ এর জেলা শাখার শিশুরা বাগেরহাট প্রেস ক্লাবের সামনে এই মানববন্ধনের আয়োজন করে। তাদের এই মানববন্ধনে বাগেরহাট প্রেসক্লাব, মহিলা পরিষদ, বাংলাদেশ স্কাউট ও বেসরকারি সংগঠন উদয়ন বাংলাদেশ সংহতি প্রকাশ করে। শিশু ধর্ষণ ও হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান বক্তারা।
বক্তারা বলেন, সারাদেশে শিশু ও নারী ধর্ষণ ও হত্যার ঘটনা বেড়ে গেছে। তাই বাগেরহাটের শিশুরা হত্যা ও ধর্ষণের প্রতিবাদে আজ রাস্তায় নেমে এসেছে। প্রতিটি পরিবার থেকে শিশুদের শিক্ষা নিতে হবে, প্রতিটি পরিবার যদি সচেতন হয়, মা বাবা যদি সচেতন হয় তাহলে আর কোন শিশু আর কোন নারীকে ধর্ষণের শিকার হতে হবে না। তাই সবাইকে নিজের থেকে সচেতন হওয়ার আহ্বান জানান বক্তারা।
মানববন্ধনে বক্তব্য দেন এনসিটিএফ’ এর জেলা শাখার সাধারণ সম্পাদক সৈয়দ মিথিলা আহসান রশ্নী, এনসিটিএফ’ এর শিশু সাংবাদিক মো. মাহামুদ হাসান ছাকিব, বাগেরহাট প্রেস ক্লাবের সভাপতি আহাদ উদ্দীন হায়দার, বাগেরহাট সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান উন্নয়নকর্মী রিজিয়া পারভীন, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শেখ আসাদুর রহমান, উদয়ন বাংলাদেশের নির্বাহী পরিচালক শেখ আসাদ ও স্কাউটের সাকির হোসেন প্রমূখ।