রামপালে ডেঙ্গু প্রতিরোধ ও কোরবানির বর্জ্য সংরক্ষণে মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক.
বাগেরহাটের রামপাল উপজেলার বাইনতলা ইউনিয়ন পরিষদে ডেঙ্গু প্রতিরোধ ও কোরবানির বর্জ্য সংরক্ষণে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে পরিষদ চত্বরে ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুল্লাহ ফকিরের সভাপতিত্বে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় অন্যান্যদের বক্তব্য দেন, বাইনতলা কাশিপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ বেলাল উদ্দিন, সরাফপুর কেলারমতিয়া দাখিল মাদরাসার সুপার ওলিউর রহমান, কুমলাই মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ মতলুব হোসেন, বাইনতলা নেছাড়িয়া দাখিল মাদরাসার সুপার শেখ আজম, কুমলাই খেজুর মহল আলীয়া মাদরাসার অধ্যক্ষ মোঃ আরিফ বিল্লাহ, কুমলাই সালেহিয়া দাখিল মাদরাসার সুপার শেখ আবু তালহা, ইমাম জালাল উদ্দিন, রফিকুল ইসলামসহ আরও অনেকে।


বক্তারা বলেন, নিজের বাড়ি, নিজের ঘর নিজেকে পরিস্কার রাখতে হবে। থাযথ মর্যাদা ও ধর্মীয় রীতি অনুসারে কোরবানির পশু জবাই করতে হবে। পশু জবাইয়ের জন্য ইউনিয়নের নির্দিষ্ট স্থান ও পারিবারিকভাবে সুবিধামত স্থানে গরু জবাই করবেন। যতদ্রুত সম্ভব পশুর বর্জ্য অপসারণ করার জন্য সবাইকে অনুরোধ জানান।
সভায় ইউনিয়নের ৫৩টি মসজিদের ঈমাম, ৫টি মাদরাসার অধ্যক্ষ ও সুপারসহ স্থানীয় গন্যামান্য ব্যক্তিরা অংশগ্রহন করেন। সভা শেষে অংশগ্রহনকারীদের মধ্যে সভা শেষে ডেঙ্গু জ্বরের লক্ষণ, চিকুনগুনিয়া রোগের লক্ষণ, ডেঙ্গু ও চিকুনগুনিয়া রোগের চিকিৎসা, মশা ধ্বংস করতে করণীয় শীর্ষক লিফলেট বিতরণ করা হয়।