বাগেরহাটে শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করতে কর্মশালা

নিজস্ব প্রতিবেদক

মুক্তিযোদ্ধাদের ইতিহাস সংরক্ষণ ও মুক্তিযুদ্ধের চেতনায় শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করতে বাগেরহাটে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মুক্তিযোদ্ধার ইতিহাস সংরক্ষণ কমিটি বাংলাদেশের আয়োজনে সোমবার সকালে শহরের সরকারি বালিকা বিদ্যালয় মিলনায়তনে দুই শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহনে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় প্রধান অতিথি ছিলেন মুক্তিযোদ্ধার ইতিহাস সংরক্ষণ কমিটি বাংলাদেশের সভাপতি মোঃ মাসুদুল করিম অরিয়ণ। এসময় আরও উপস্থিত ছিলেন, হেনা চৌধুরী, সৈয়দ তৈফুন্নাহার, জাহিদ সরদার, মাসুম বিল্লাহসহ আরও অনেকে।

কর্মশালায় শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের ইতিহাস পড়ে শোনানো হয়। মুক্তিযুদ্ধ ভিত্তিক কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদেরকে মুক্তিযুদ্ধের বই দেওয়া হয়। সর্বশেষে শিক্ষার্থীদের ভেতর মুক্তিযুদ্ধ বিষয়ক কিছু বই ও www.mssangsad.com লিংক খুদিত লাল সবুজ কলম উপহার প্রদান করা হয়।

মুক্তিযোদ্ধার ইতিহাস সংরক্ষণ কমিটি বাংলাদেশের সভাপতি মোঃ মাসুদুল করিম অরিয়ণ বলেন, মুক্তিযোদ্ধাদের কে সামাজিক ভাবে প্রতিষ্ঠিত করতে প্রয়োজন নতুন প্রজন্মের মাঝে মুক্তিযোদ্ধাদের আদর্শ, ত্যাগ আর বীরত্ব গাঁথা ইতিহাস তুলে ধরে নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করা।আমরা এই সংগঠনের মাধ্যমে এ কাজ করে যাচ্ছি। আজ আমরা ৩হাজার ২‘শ ৬৪ তম স্কুলে এই কর্মশালা করলাম। এর আগে ৩হাজার ২‘শ ৬৩টি স্কুলে কর্মশালা করেছি।আমাদের এই উদ্যোগ নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের সম্পর্কে আরও বেশি জানতে সহায়তা করবে। যার ফলে তাদের মনে দেশ প্রেম তৈরি হবে।