বাগেরহাটে জেলা কাব ক্যাম্পুরী উদ্বোধন

নিজস্ব প্রতিেবদক.

“আজকের কাবিং, পরিচ্ছন্নতা প্রতিদিন” এই প্রতিপাদ্য নিয়ে বাগেরহাটে দ্বাদশ জেলা কাব ক্যাম্পুরী উদ্বোধন হয়েছে। শুক্রবার সকাল সাড়ে আটটায় বাগেরহাট শহরের স্বাধীনতা উদ্যানে বেলুন উড়িয়ে জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ প্রধান অতিথি থেকে এ ক্যাম্পুরীর উদ্বোধন করেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, একজন কাব স্কাউস বয় যদি তাদের নীতি নৈতিকতা মেনে চলে তাহলে আদর্শ মানুষ হিসেবে গড়ে উঠবে। তাদের মূলমন্ত্র ও দীক্ষা সঠিক ভাবে কাজে লাগালে সত্যিকার অর্থেই দেশ সেবায় নিয়োজিত হবে।

বাগেরহাট অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. কামরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায়, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শেখ আব্দুল গনি,জেলা স্কাউটের সাধারন সম্পাদক সফিক সোহাগ, কমিশনার আসাদুল কবির সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

এর আগে ক্যাম্পুরী জাতীয় সংগীত গেয়ে জাতীয় পতাকা , স্কাউটস পতাকা ও ক্যাম্পুরী পতাকা উত্তোলন ও স্কাউটস সংগীত পরিবেশন করা হয়।

বাগেরহাট জেলার ৫১টি প্রাথমিক বিদ্যালয়ের ৩০১ জন শিশু শিক্ষার্থী কাব ক্যাম্পুরীতে অংশ গ্রহণ করেছে। এই শিশু শিক্ষার্থীদের ছেলেবেলা থেকে কিভাবে মানুষের সাথে মিশতে হয়, তাদের আচরণ, সময়ানুবর্তিতা, শৃঙ্খলা, পরিচ্ছন্নতা রক্ষাসহ বিভিন্ন বিষয়ে শিক্ষা দেবেন আয়োজকরা।