বাগেরহাটে ১২ কিলোমিটার নতুন বিদ্যুৎ লাইনের উদ্বোধন

মোঃ শহিদুল ইসলাম, রামপাল থেকে ফিরে

বাগেরহাটের রামপালে নব নির্মিত ১২ কিলোমিটার বিদ্যুৎ লাইনের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (০২ অক্টোবর) দুপুরে উপজেলার দক্ষিন সন্যাসী গ্রামের প্লানেরহাট নামক স্থানে বৈদ্যুতিক বাতি জ্বালিয়ে এই বিদ্যুৎ লাইনের উদ্বোধন করেন বন, পরিবেশ ও জলবায়ু মন্ত্রণালয়ের উপ-মন্ত্রী বেগম হাবিবুন নাহার। এই নতুন লাইন উদ্বোধনের মাধ্যমে ৪১৫ পরিবার বিদ্যুতের সুবিধা পাবেন।

ভোজপাতিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন বাগেরহাট পল্লী বিদ্যুৎ সমিতির মহা ব্যবস্থাপক মোঃ জাকির হোসেন, রামপাল উপজেলা চেয়ারম্যান মোয়াজ্জেম হোসন, জেলা পরিষদ সদস্য অতিন্দ্রনাথ হালদার, বাগেরহাট পল্লী বিদ্যুৎ সমিতির সহকারী মহা ব্যবস্থাপক ব্রজ গোপাল দেবনাথ,  উপ মহা ব্যবস্থাপক মোঃ ইমদাদুল ইসলাম, মল্লিকেরবেড় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নাজমুল কবির ঝিলাম প্রমুখ।

বাগেরহাট পল্লী বিদ্যুৎ সমিতির মহা ব্যবস্থাপক মোঃ জাকির হোসেন বলেন, ২ কোটি ৩০ লক্ষ ৩৬ হাজার টাকা ব্যয়ে রামপাল উপজেলায় ১২ দশমিক ৮০৭ কিলোমিটার নতুন বিদ্যুৎ লাইন নির্মান করা হয়েছে। ইতোমধ্যে ৩১৫ পরিবারকে বিদ্যুৎ সংযোগ প্রদান করেছি। মোট ৪১৫ পরিবারকে আমরা সংযোগ দিতে পারব। প্রতিটি পরিবারকে সংযোগ প্রদানের জন্য আমাদের ব্যয় হয়েছে ৫৫ হাজার ৫‘শ ৮ টাকা।

তিনি আরও বলেন, কিছুদিন আগে ভোজপাতিয়া এলাকায় পল্লী বিদ্যুতের সংযোগ প্রদানের নামে স্থানীয় কিছু লোকের বিরুদ্ধে পল্লী বিদ্যুতের নামে অতিরিক্ত অর্থ গ্রহনের অভিযোগ উঠেছিল। সরেজমিনে তদন্ত করে ঘটনার সত্যতা মেলায় স্থানীয় গন্যমান্য ব্যক্তিদের সহায়তায় ৮৯ জন গ্রাহককে ৩৫ হাজার ৬‘শ টাকা ফেরত দেওয়ার ব্যবস্থা করি। বিদ্যুৎ সংযোগের জন্য দালাল চক্রকে না ধরে সরাসরি পল্লী বিদ্যুৎ অফিসে যোগাযোগ অথবা অনলাইনে আবেদনের জন্য গ্রাহকদের অনুরোধ জানান পল্লী বিদ্যুতের এ কর্মকর্তা।