রামপালে বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদান

মো: বজলুর রহমান, রামপাল

বাগেরহাটের রামপালে বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদান করা হয়েছে। কোস্টাল ডেভেলপমেন্ট পার্টনারশিপ(সিডিপি)-র স্ট্রেংদেনিং পিপল’স একশন অন ক্লাইমেট রিস্ক রিডাকশন এন্ড এনার্জি এফিসিয়েন্সি (স্পেস) প্রকল্পের আওতায় ব্রেড ফর দ্যা ওয়ার্ল্ড এর সহযোগিতায় শুক্রবার সকালে উপজেলার মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এ স্বাস্থ্য সেবা প্রদান করা হয়। জলবায়ূ নিয়ন্ত্রিত রোগের ঝুকি হ্রাসের জন্য এসময় আগত সেবা গ্রহিতাদের সচেতন করা হয়।

স্বাস্থ্য ক্যাম্পের উদ্বোধন করেন রামপাল উপজেলা পরিষদের চেয়ারম্যান সেখ মোয়াজ্জেম হোসে। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাবেক উপজেলা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা শেখ আব্দুল জলিল। এর সময় চিকিৎসক হিসেবে রোগীদের পরামর্শ দেন খুলনা ডক্টরস পয়েন্টের এমডি ডা: আসাদুল্লাহ হিল গালিব এবং খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ডা: মো: ইমরান।

এসময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন সাংবাদিক প্রভাষক মো: বজলুর রহমান, সিডিপি খুলনা বিভাগীয় সমন্বয়কারী এসএম ইকবাল হোসেন বিপ্লব, রামপাল সদর ইউপি সদস্য জোসনা বেগম, সিডিপি’র এরিয়া কো-অর্ডিনেটর এজেডএম রাশেদ, ব্যবসায়ী নেতা শেখ মো: আবু দাউদ, এসএমএ রহিম, মো: হাফিজুর রহমান প্রমুখ। ফ্রি এই হেলথ ক্যাম্প-এর বিনামূল্যে ঔষুধ এবং ব্যবস্থা পত্র দেওয়া হয়। প্রায় ১শ রোগীকে চিকিৎসা দেওয়া হয়।