সুন্দরবনে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৪

মো. শহিদুল ইসলাম।
সুন্দরবনের কয়রা এলাকায় র‌্যাব-৬ এর সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে আমিনুর বাহিনীর প্রধান আমিনুরসহ চারজন নিহত হয়েছেন। এ সময়ে র‌্যাবের দুই সদস্য আহত হয়েছেন। মঙ্গলবার (১৫ অক্টোবর) ভোরে সুন্দরবনের কয়রা এলাকায় এ ঘটনা ঘটে।

বন্দুকযুদ্ধে নিহত অন্যরা হলেন- আমিনুর বাহিনীর সেকেন্ড ইন কমান্ড রফিক ও জলদস্যু বাহিনীর সদস্য শ্রীমণি সাহা। বাকি একজনের পরিচয় জানা যায়নি। এ সময় র‌্যাবের সৈনিক সৌরভ ও সিপাহী নাহিদ আহত হয়েছেন।

র‍্যাব-৬ এর পিএসসি অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সৈয়দ মোহাম্মদ নূরুস সালেহীন ইউসুফ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৬ এর সদস্যরা খবর পায় জলদস্যু আমিনুর বাহিনীর সদস্যরা সুন্দরবনের শিবসা নদীর কয়রাখালীতে কয়েকটি নৌকায় অস্ত্রশস্ত্র ও গোলাবারুদ নিয়ে অবস্থান করছে। ভোরে র‌্যাবের একটি টিম সেখানে অভিযানে যায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে জলদস্যুরা সুন্দরবনের জঙ্গলের মধ্যে ঢুকে সশস্ত্র অবস্থান নেয়। র‌্যাব সদস্যরা তাদের ধাওয়া করলে তারা র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। একপর্যায়ে র‌্যাবও পাল্টা গুলি চালায়। এ সময় গুলিবিদ্ধ হয়ে চার জলদস্যু নিহত ও র‌্যাবের এক সৈনিক ও সিপাহী আহত হন। ঘটনাস্থল থেকে তিনটি আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। মরদেহ কয়রা উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নেওয়া হয়েছে।