বাগেরহাটে নারী উদ্যোক্তা প্রশিক্ষণ কোর্সে উদ্বোধন

বাগেরহাট প্রতিনিধি.
বাগেরহাটে পাঁচ দিন ব্যাপী নারী উদ্যোক্তা উন্নয়ন ও ব্যবসা ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়েছে। রোববার বিকালে বাগেরহাট দশানীস্থ একটি অভিজাত হোটেলের হলরুমে উদ্বোধন অনষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ।
এসএমই’র ফাউন্ডেশনের উদ্যোগে বাংলাদেশ উইমেন চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রি এর (বিডবিøউসিসিআই) সহযোগিতায় ও এই নারী উদ্যোত্তাদের প্রশিক্ষনের আয়োজন করে। এই প্রশিক্ষন কোর্সে অর্ধশত নারী উদ্যোক্তা অংশ নেন।
বাগেরহাট সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও নারী উদ্যোক্তা রিজিয়া পারভীনের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য দেন, বাগেরহাট সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. রেজাউল ইসলাম, বাগেরহাট পৌরসভার প্যানেল মেয়র তানিয়া খাতুন, নারী উদ্যোক্তা এ্যাডভোকেট লুনা সিদ্দিকী, শিল্পী আক্তার প্রমুখ।
বক্তারা বলেন, বর্তমান সরকার নারী বান্ধব। তাই নারীদের ব্যবসা বানিজ্যে এগিয়ে আসতে নানা উদ্যোগ গ্রহন করছে। বাগেরহাট নারীদের ক্ষুদ্র ব্যবসায় সফলতা আনায় এই উদ্যোগ নেয়া হয়েছে। যা আগামীতে বেকারত্ব নারীদের ক্ষমতায়নের পাশাপাশি কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। প্রশিক্ষণ ছাড়া একজন সফল নারী উদ্যোক্তা হওয়া সম্ভব নয়। তাই সকল নারীদের আন্তরিকতার সাথে কাজ করার আহবান জানান বক্তারা।