নরেন্দ্রপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ

নিরব হোসাঈন, কচুয়া

বাগেরহাটের কচুয়া উপজেলার নরেন্দ্রপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের গরীব, এতিম ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেছে একটিভ বাংলাদেশ নামের একটি সংগঠন। সোমবার সকালে  এ শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধান শিক্ষক মিহির রঞ্জন সাহা। বিশেষ অতিথি ছিলেন. অঞ্জলি রানী দাস, সাবিতা রানী দাস, নাজমুন নাহার। এছাড়াও বাংলাদেশের প্রতিষ্ঠাতা পরিচালক, এস এম খালিদ হোসেনসদস্য, তৌহিদুল ইসলাম, রাকিবুল ইসলাম, সাবির সেখ, শশাঙ্ক মজুমদার সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা ও অভিভাবকেরা এ সময় উপস্থিত ছিলেন।

কচুয়া উপজেলার কিছু উদ্যোগী শিক্ষক এবং শিক্ষার্থীরা মিলে “একটিভ বাংলাদেশ” এই সংস্থাটি গড়ে তুলেছে। আলোকিত মানুষ গড়ার লক্ষ্যে, শিক্ষক ও শিক্ষার্থীদের কল্যাণে পথ চলা- এই প্রতিপাদ্য নিয়ে তারা বিভিন্ন ধরনের শিক্ষা উন্নয়ন মূলক কাজ করে যাচ্ছে।

এস এম খালিদ হোসেন বলেন, দেশের শিক্ষার ঝরে পড়ার হার কমানো, প্রতিভাবান শিক্ষার্থীদের জন্য প্ল্যাটফর্ম তৈরি, এবং সুনাগরিক ও আলোকিত মানুষ গড়ার তাদের এ প্রতিষ্ঠানটির মূল প্রয়াস। সমাজের সর্বস্তরের মানুষদের তাদের এই কর্মসূচির সাথে যোগদান করার জন্য আহবান করেন। সাথে সাথে সংগঠনটিকে সু-দৃঢ়ভাবে প্রতিষ্ঠিত করার জন্য সকলের সহযোগিতা কামনা করেন।