বাগেরহাটে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ শুরু

নিজস্ব প্রতিবেদক.
”সচেতনতা প্রস্তুতি ও প্রশিক্ষণ দুর্যোগ মোকাবেলায় সর্বোত্তম উপায়” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাগেরহাটে নানা অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ পালিত হয়েছে। বুধবার সকালে বাগেরহাট শহরের নুর মসজিদ এলাকার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কার্যালয়ে আলোচনা সভার মধ্যে দিয়ে অনুষ্ঠানে সূচনা হয়।
বাগেরহাট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কার্যালয়ে উপ সহকারী পরিচালক সরদার মাসুদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দেব প্রসাদ পাল। আলোচনাসভায় বিশেষ অতিথি ছিলেন বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তানজিল্লুর রহমান। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহে রেডক্রিসেন্ট ও স্কাউট সদস্যরা অংশ নেন। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উপলক্ষে বাগেরহাটে ফায়ার সার্ভিস, রেডক্রিসেন্ট ও স্কাউট সদস্যরা কর্মীরা লিফলেট বিতরণসহ নানা প্রচারণা চালাবে আগামী ১২ নভেম্বর পর্যন্ত।
আলোচনাসভায় বক্তারা বলেন, যে কোন দুর্যোগ মোকাবেলায় প্রশিক্ষণের বিকল্প নেই। তাই সাধারণ মানুষকে দুর্যোগ সম্পর্কে সচেতন করতে বেশি বেশি প্রশিক্ষণ দিতে হবে। সাধারণ মানুষকে সচেতন করতে নানা প্রচারণামূলক কর্মকান্ড চালাতে হবে। তাহলে অগ্নিকান্ডসহ নানা দূর্ঘটনা অনেকাংশে কমে আসবে। পরে দুর্যোগ প্রস্তুতির মহড়া দেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা।