শরণখোলায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিভাবকের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক.
বাগেরহাটের শরণখোলা উপজেলার রায়েন্দা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইদুল হকের বিরুদ্ধে সরকারি অর্থ অপচয় ও শিক্ষার্থীকে মানসিক আহত করার অভিযোগ করেছেন এক অভিভাবক। বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির শিক্ষার্থী জাহারা ইসলামের পিতা মোঃ জাহাঙ্গীর হোসেন মাসুম বুধবার জেলা প্রাথমিক শিক্ষা অফিসার বরাবর এ লিখিত অভিযোগ দেন।
অভিযোগে তিনি বলেন, প্রধান শিক্ষক সাইদুল হক দশ বছর ধরে বিদ্যালয়ের বিদ্যুৎ ও আসবাব পত্র ব্যবহার করে সকাল বিকেল দুই শিফট এ কোচিং করে ফলে সরকারের ব্যাপক অর্থ অপচয় করছে। এছাড়া বিদ্যালয় সংলগ্ন সীমানা বিরোধের জেরে মামলা হলে, বাদীর মেয়ে ওই স্কুলের তৃতীয় শ্যেণীর শিক্ষার্থী জাহারা ইসলামকে বিদ্যালয়ের স্টুডেন্ট কাউন্সিলের শ্রেণী ক্যাপ্টেনকে দিয়ে সকল শিক্ষার্থীকে জাহারার সাথে কথা বলতে নিষেধ করায়। এতে মানসিকভাবে আহত হয়ে জাহারা ইসলাম বিদ্যালয়ে আসা বন্ধ করে দিয়েছে। ওই শিক্ষার্থী এখন মারাত্মক ভাবে ট্রমায় ভুগছেন। ব্যক্তিগত পারিবারিক কলহের জেরে কোমলমতি শিক্ষার্থীদের ব্যবহার করে শিশুকে আহত করার বিষয়ে প্রতিকার চাই।
প্রধান শিক্ষক সাইদুল হক বলেন, জাহারা ইসলামের পিতার সাথে আমাদের বিদ্যালয়ের জমি নিয়ে একটি বিরোধ সৃষ্টি হয়। যার কারণে আমার বিরদ্ধে তিনি এসব অভিযোগ দিয়ে বেড়াচ্ছেন। আসলে এ ধরণের কোন কাজ আমি করিনি। এছাড়া শিক্ষার্থীদের উপকারার্থে কোন প্রকার আর্থিক বিনিময় ছাড়া তাদেরকে প্রতিদিন কোচিং করানো হয়।
জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ কবির উদ্দিন বলেন, রায়েন্দা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইদুল হকের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষ ব্যবস্থা গ্রহন করা হবে।#