ঘুর্নিঝড় বুলবুল বিষয়ে সতর্ক করতে পুলিশের মাইকিং

নিজস্ব প্রতিবেদক.
বঙ্গপসাগরে সৃষ্ট ঘূর্নিঝড় ‘বুলবুল’র বিষয়ে সাধারণ মানুষকে সতর্ক করতে মাইকিং করছে পুলিশ। শুক্রবার রাতে জেলার পানগুছি নদীর তীর সংলগ্ন লোকালয়ে মোরেলগঞ্জ থানা পুলিশের পক্ষ থেকে এ মাইকিং করা হয়। এসময় মোরেলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম আজিজুল ইসলামসহ অনেকেই উপস্থিত ছিলেন। এছাড়া উপকূলের সব থেকে কাছের উপজেলা শরণখোলা থানা পুলিশও জনগনকে সচেতন করার কাজ করছে। পুলিশের পাশাপাশি রেড ক্রিসেন্ট, স্কাউটসহ বেসরকারি বেশ কয়েকটি সংস্থা জনগণকে সচেতন করতে কাজ করছে। স্থানীয় জন প্রতিনিধিরাও মাঠে রয়েছেন।


এদিকে ঘূর্ণিঝড় ‘বুলবুল’র প্রভাবে মোংলা ও পায়রা সমুদ্র বন্দরে ৭ নম্বর এবং চট্টগ্রাম সমুদ্র বন্দরে ৬ নম্বর বিপদ সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদফতর। তবে কক্সবাজারে ৪ নম্বর সংকেত অব্যাহত রয়েছে। ঘূর্ণিঝড় ‘বুলবুল’র প্রভাবে বাগেরহাট, খুলনা, পিরোজপুরসহ সাতটি জেলাকে ঝুঁকিপূর্ণ এলাকা হিসাবে চিহ্নিত করা হয়েছে।
বাগেরহাটের পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায় বলেন, যে কোন দূর্যোগে বাংলাদেশ পুলিশ সব সময় জনগনের পাশে থাকে। বুলবুল‘র বিষয়েও পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে। উপকূলীয় উপজেলা মোরেলগঞ্জ ও শরণখোলাতে পুলিশের পক্ষ থেকে মাইকিং করা হয়েছে। এছাড়া আমাদের পুলিশ ফোর্স প্রস্তুত রয়েছে, বড় ধরণের কোন সমস্যা হলে আমরা জনগনের পাশে থেকে তাদের জান মালের নিরাপত্তা প্রদানের সর্বোচ্চ চেষ্টা করব।#