বঙ্গোপসাগরে অনুপ্রবেশের দায়ে ট্রলারসহ ১৪ ভারতীয় জেলে আটক

মোংলা প্রতিনিধি

বঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমায় অনুপ্রবেশ করে মাছ শিকারের অভিযোগে একটি ট্রলারসহ ১৪ ভারতীয় জেলেকে আটক করেছে কোস্ট গার্ড, পশ্চিম জোন, মোংলা। মঙ্গলবার (১০ ডিসেম্বর) ভোরে বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকা থেকে এফ,বি মা-আম্বিয়া-০২ নামক একটি ভারতী ট্রলারসহ ওই জেলেদের আটক করা হয়।

এ সময় ট্রলারে থাকা ১ হাজার ২শ ২০ কেজি বিভিন্ন প্রজাতির মাছ, মাছ ধরার জাল ও দড়ি জব্দ করেছে কোস্টগার্ড। আটক জেলেদের বাড়ী ভারতে দক্ষিণ-চব্বিশ পরগোনা জেলার বিভিন্ন এলাকায়।

কোস্ট গার্ড জানায়, এফ,বি মা-আম্বিয়া-০২ নামক একটি ফিসিং ট্রলার নিয়ে ভারতীয় জেলেরা বঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমায় প্রবেশ করে মাছ ধরছিল। তখন ওই এলাকায় টহলরত কোস্ট গার্ড সদস্যরা তাদেরকে আটক করে। আটককৃতদের মোংলা থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)মো: ইকবাল বাহার চৌধুরী বলেন, কোস্টগার্ডের আটককৃত জেলেদের আমাদের থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে। আইনগত প্রক্রিয়া শেষে আটককৃতদের আদালতে সোপর্দ করা হবে।

এর আগে একই অভিযোগে বঙ্গপসাগরের বাংলাদেশ জলসীমা থেকে নৌ বাহিনী ১ অক্টোবর ১৫ জন, ৪ অক্টোব ২৩ জন ও ১৪ অক্টোবর ১১ জন, ২২ অক্টোবর ১৪ জনকে এবং সর্বশেষ ১০ ডিসেম্বর কোস্ট গার্ড ১৪জন ভারতীয় জেলেকে আটক করে। এ নিয়ে অক্টোবর থেকে আজ পর্যন্ত ৭৭ জন ভারতীয় জেলে বাংলাদেশের আইন শৃঙ্খলা বাহিনীর কাছে আটক হল