শিশুদের নৈতিকতা সম্পন্ন মানুষ তৈরিতে কাজ করতে হবে

নিজস্ব প্রতিবেদক. নগরীর শেখপাড়াস্থ আন্তরিক লাইফ প্রিপারেটরী স্কুল আয়োজিত প্যারেন্টস ডে ও বার্ষিক ফলাফল প্রকাশ অনুষ্ঠানে বক্তারা বলেছেন, ভাল ফলাফল আর অধিক পড়াশুনার প্রতিযোগিতা না করে কোমলমতি শিশুদেরকে নৈতিকতা সম্পন্ন মানুষ তৈরিতে কাজ করতে হবে। আর এজন্য কিন্ডারগার্টেন শিক্ষা ব্যবস্থা বলিষ্ঠ ভ‚মিকা পালন করতে পারে। কিন্তু বর্তমান সময়ের অধিকাংশ কিন্ডার গার্টেনই শিক্ষার্থীদের অধিক চাপ সৃষ্টি আর বইয়ের বোঝা কাঁধে তুলে দিয়ে শিক্ষা বাণিজ্যে মেতে উঠেছে। এসব শিক্ষা বাণিজ্যের দিকে না গিয়ে আন্তরিক স্কুল আধুনিক ও ধর্মীয় শিক্ষার সমন্বয়ে সমাজে মানুষ গড়ার কারিগর হিসেবে প্রতিষ্ঠা লাভ করতে সক্ষম হয়েছে।
গতকাল বুধবার সকালে এ অনুষ্ঠানের উদ্বোধন করেন, প্রাথমিক শিক্ষার খুলনা সদর থানা শিক্ষা অফিসার শেখ মো: নূরুল ইসলাম।
স্কুলের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ডা: জাকিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, দৈনিক পূর্বাঞ্চলের সম্পাদক মোহাম্মদ আলী সনি। বিশেষ অতিথি ছিলেন, খুলনা প্রেসক্লাবের সহ-সভাপতি ও দৈনিক মানব জমিনের খুলনা ব্যুরো প্রধান মো: রাশিদুল ইসলাম, চিতলমারী সরকারি বঙ্গবন্ধু মহিলা কলেজের অধ্যাপক এম, আলী আহমদ, বরিশাল টেকনিক্যাল স্কুল এন্ড বিএম কলেজের প্রভাষক আরিফুল ইসলাম, দৈনিক পূর্বাঞ্চলের সহকারী সম্পাদক মাহমুদ হাসান সোহেল ও স্টাফ রিপোর্টার এইচ এম আলাউদ্দিন।
অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, ভাইস প্রিন্সিপাল রিজিয়া সুলতানা, ডা: রুখসানা ইসলাম, মো: সাইফুল ইসলাম, প্রিয়াংকা প্রিয়া, তারিকুল ইসলাম, তারেক নাসরুল্লাহ, নিলিমা সুলতানা, বদরুজ্জামান নাবিল, অহিদুল ইসলাম, সাইফুল ইসলাম ফারুক, ইসমত আরা বেবী প্রমুখ।
অনুষ্ঠান শেষে ২০২০ সালের তৃতীয় শ্রেণির ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ আন্তরিক স্কুলের শিক্ষার্থীদের পুরস্কৃত করা হয়। এছাড়া বাংলাদেশ কিন্ডার গার্টেন এসোসিয়েশন আয়োজিত বৃত্তি পরীক্ষা ও আন্তরিক স্কুলের বার্ষিক পরীক্ষায় কৃতিত্ব অর্জনকারীদের বিশেষ সম্মাননা দেয়া হয়। সবশেষে স্কুলের বার্ষিক ফলাফল ঘোষণা করা হয়। কৃতি শিক্ষার্থীরা অতিথিদের কাছ থেকে ক্রেষ্ট, সম্মাননা ও ফলাফল গ্রহণ করেন।