বাগেরহাটে দুদিন ব্যাপী দূর্যোগ প্রস্তুতি বিষয়ক সম্মেলন শুরু

নিজস্ব প্রতিবেদক. বাগেরহাটে দু’দিন ব্যাপী দূর্যোগ প্রস্তুতি বিষয়ক সম্মেলন শুরু হয়েছে। বৃষ্টি উপেক্ষা করে জাতীয় পতাকা উত্তোলন ও পায়রা উড়িয়ে এই সম্মেলনের উদ্বোধন করেন বাগেরহাট জেলা পরিষদ চেয়ারম্যান ও বাগেরহাট রেড ক্রিসেন্ট সোসাইটির ইউনিটের শেখ কামরুজ্জামান টুকু।
উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন, বাগেরহাট জেলা প্রশাসক মামুনুর রশীদ।
বাগেরহাট রেড ক্রিসেন্ট সোসাইটির ইউনিট সেক্রেটারী তালুকদার নাজমুল কবির ঝিলাম এর সভাপতিত্বে আরও বক্তব্য দেন রেড ক্রিসেন্ট সোসাইটির দুর্যোগ ব্যাবস্থাপনা বিভাগের পরিচালক মো: বেলাল হোসেন, বাগেরহাট ইউনিটের কার্য নির্বাহি সদস্য আবুল হাসেম শিপন, সরদার আবুল কালাম মিন্টু, আফরোজা আক্তার, আজীবন সদস্য মাহমুদ হাসান, এপিএম শাহিনুর রহমান, ইউএলও আব্দুর রহিম আকন, রেড ক্রিসেন্ট অফিসার লিয়াকত হোসেন প্রমুখ।
বক্তারা বলেন, যেকোনো দুর্যোগ মোকাবেলায় রেক্রিসেন্ট এর সদস্য ও স্বেচ্ছাসেবকরা যে ভুমিকা রাখেন তা প্রশংসার দাবি রাখে। আমরা মনে করি এ সম্মেলনের মদ্য দিয়ে তারা আরো জ্ঞান লাভ করবে । যেকোন দুর্যোগে তারা আরো গুরুত্বপূর্ন ভুমিকা পালন করতে সক্ষম হবে।
আয়োজকরা জানান, দু’দিনব্যপি এ সম্মেলনে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির পক্ষ থেকে ঘূর্ণিঝড় ও এর প্রস্তুতি, খেলাধুলা ও বিতর্ক প্রতিযোগিতা, দুর্যোগের আগাম বার্তা, বহুবিধ ঝুকি মোকাবেলায় করনীয় সম্পর্কে বাগেরহাট ও পটুয়াখালীর চার শতাধিক শিক্ষক, শিক্ষার্থী ও অংশগ্রহন কারীদের প্রশিক্ষনের ব্যবস্থা করা হয়েছে।