‘মুজিব বর্ষে সু-শিক্ষার বিপ্লব ঘটাতে হবে’

নিজস্ব প্রতিবেদক.
মুজিব বর্ষে সু-শিক্ষার বিপ্লব ঘটাতে হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘মুজিববর্ষ’ নিয়ে শুধু আনন্দ উৎসবের মধ্যে সীমাবদ্ধ থাকলে চলবে না। এ বর্ষকে অবলম্বন করে গোটা দেশে শিক্ষার মান উন্নয়ন ও ভীত মজবুত করতে হবে।
সোমবার দুপুরে মুজিব বর্ষ ২০২০ উপলক্ষে প্রাথমিক শিক্ষার মনোন্নয়নে বাগেরহাটের মোরেলগঞ্জে উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক সমাবশে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মো.মামুনুর রশীদ একথা বলেন।
তিনি আরও বলেন, ‘মুজিব বর্ষের লক্ষ্য ও উদ্দেশ্য যথাযথভাবে বাস্তবায়ন করতে হলে প্রাথমিক স্তরের শিক্ষকদের অধিক আন্তরিক হতে হবে। ‘নিরক্ষর জনগোষ্ঠীকে স্বাক্ষরজ্ঞান দানের মাধ্যমে জীবনব্যাপী শিক্ষার সুযোগ সৃষ্টি করা’ প্রতিপাদ্যে আসন্ন মুজিববর্ষের এ লক্ষ্য ও উদ্দেশ্য দেশব্যাপী বাস্তবায়ন করতে হবে।
উপজেলা সদরের মডেল স্কুল মাঠে অনুষ্ঠিত সমাবেশে উপজেলা শিক্ষা কমিটির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এ্যাড. শাহ-ই-আলম বাচ্চু এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুজ্জামান,উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রঞ্জন চন্দ্র দে, উপজেলা ভাইস চেয়ারম্যান মোজাম্মেল হক মোজাম, মহিলা ভাইস চেয়ারম্যান ফাহিমা খানম, সহকারী শিক্ষা অফিসার মনিরুজ্জামান, স্বজল কুমার মহোলী, রিপন দাস, জাকির হোসেন, শিক্ষক নেতা কামরুল ইসলাম বাবলু, হারুন আর রশিদ প্রমুখ। সমাবেশে শিক্ষক সহকারী শিক্ষা কর্মকর্তাগণ ও ৩০৯টি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকগণ উপস্থিত ছিলেন।