বাগেরহাটে শীতের পিঠা তৈরির উন্নত চুলা বিতরণ

নিজস্ব প্রতিবেদক.
বাগেরহাটের ষাটগম্বুজ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের উদ্যোগে ভ্রাম্যমান ও স্থায়ী শীতের পিঠা বিক্রেতাদের মধ্যে উন্নত চুলা বিতরন করা হয়েছে। মঙ্গলবার সকালে খানজাহান (র) মাজার মোড়ে ২০ জন পিঠা বিক্রেতার মধ্যে এই উন্নত চুলা বিতরণ করা হয়।
বাগেরহাট সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও ষাটগম্বুজ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ আক্তারুজ্জামান বাচ্চু ব্যক্তিগত অর্থে এই উন্নত চুলা করা হয়।
বিতরণের সময় সুপ্তি মহিলা উন্নয়ন সংস্থার পরিচালক ও বিএসসি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ঝিমি মন্ডল, ষাটগম্বুজ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেবতী বালা, খানজাহান আলী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসুদ ফকির, ষাটগম্বুজ ইউনিয়ন ছাত্র লীগের সভাপতি রাসেল শেখ, আওয়ামী লীগ নেতা শাহীন শেখ সহ বিভিন্ন স্কুলের শিক্ষক শিক্ষিকা ও স্থানীরা উপস্থিত ছিলেন ।


সুপ্তি মহিলা উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক ঝিমি মন্ডল বলেন, একসময় এই চুলা অনেকে ব্যবহার করতে চাইতো না। কিন্তু এখন সময় বদলেছে, সরকারের কার্যকরী উদ্যোগের ফলে অনেক মানুষই উন্নত চুলা ব্যবহার করছে। পরিবেশ বান্ধব, অল্প খরচ ও কম সময়ে রান্না করা যায় উন্নত চুলার মাধ্যমে।
ষাটগম্বুজ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ আক্তারুজ্জামান বাচ্চু বলেন, পরিবেশ রক্ষার্থে আমরা এই ব্যাতিক্রমি উদ্যোগ গ্রহন করেছি। সাধারণ চুলার ধোয়ায় পরিবেশ দূষিত হয়। দূষনমুক্ত পরিবেশ তৈরীর মাধ্যমে ঐতিহ্যবাহী বিভিন্ন পিঠাপুলি সহজলভ্য ও ঐতিহ্য ধরে রাখার জন্যই এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে।