মোল্লাহাটে মৌলিক সাক্ষরতা বিষয়ে বুনিয়াদি প্রশিক্ষনের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক.
বাগেরহাটের মোল্লাহাটে মৌলিক সাক্ষরতা প্রকল্পের আওতায় ২য় পর্যায়ের শিক্ষক ও সুপার ভাইজারদের বুনিয়াদি প্রশিক্ষনের উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। এ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাগেরহাটের জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ।
মঙ্গলবার সকালে কে,আর কলেজের সভাকক্ষে উপজেলা নির্বাহী অফিসার মাফ্ফারা তাসনীন’র সভাপতিত্বে বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহিনুল আলম ছানা, সহকারী পরিচালক উপ আনুষ্ঠানিক শিক্ষা ব্যুরো অগ্রজ কুমার রায়, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ সেলিম রেজা, উদয়ন বাংলাদেশের নির্বাহী পরিচালক সেখ আসাদ, ইসরাত জাহান সহ আরও অনেকে।
প্রধান অতিথি বলেন, মুজিব বর্ষের লক্ষ্য ও উদ্দেশ্য যথাযথভাবে বাস্তবায়ন করতে হলে প্রাথমিক স্তরের শিক্ষকদের অধিক আন্তরিক হতে হবে। ‘নিরক্ষর জনগোষ্ঠীকে সাক্ষর জ্ঞান দানের মাধ্যমে জীবনব্যাপী শিক্ষার সুযোগ সৃষ্টি করে মুজিববর্ষের এ লক্ষ্য ও উদ্দেশ্য দেশব্যাপী বাস্তবায়ন করতে হবে।
আয়োজকরা জানান, মোল্লাহাট উপজেলা ৭ ইউনিয়নের বিভিন্ন স্থানে এ বুনিয়াদি প্রশিক্ষণে ১৬ জন সুপার ভাইজার ও ৬ শ শিক্ষক এই প্রশিক্ষনে অংশ নেন। আগামী ৬ মাসে উপজেলার ১৯হাজার ২শ নিরক্ষরদের অক্ষর জ্ঞান শেখানো হবে।