আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বাগেরহাটে শিশু চিত্রাঙ্কন উৎসব

নিজস্ব প্রতিবেদক: “ভাষার জন্য ভালোবাসা: স্মরণে একুশ” এই প্রতিপাদ্য নিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বাগেরহাটে শিশুদের চিত্রাঙ্কন উৎসব অনুষ্ঠিত হয়েছে। বেসরকারী স্বেচ্ছাসেবী সংগঠন ভূমি বুক ক্যাফের আয়োজনে শহরের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে শুক্রবার (১৪ ফেব্রুয়ারি)দিনব্যাপি এই উৎসব অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন- গ্রেটার ইউনিটি ফর রিয়েলিটি – গুড় সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতির উপদেষ্টা জাকির হোসেন,সভাপতি সোনালী সোম, সাধারণ সম্পাদক মাসুমা রুনা, ভূমি বুক ক্যাফে প্রকল্প পরিচালক মীর জায়েসী আসরাফী জেমস, গুড়ের ভাষা দিবস পালন কর্মসূচীর সমন্বয়ক আরিফুল ইসলাম সজীব প্রমুখ।

ভালোবাসা দিবসের দিনে সকল ভাষা ও ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে আয়োজিত এই চিত্রাঙ্কন উৎসবে শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিশু থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীরা অংশ নেন। অংশগ্রহণকারী শিশুরা শহীদ মিনার, জাতীয় পতাকা, শাপলা, গাছ-পালা, মানুষ, ফুল, প্রকৃতির দৃশ্য ফুটিয়ে তোলে।

চিত্রাঙ্কন উৎসবে ভাষার প্রতি ভালোবাসা জানিয়ে শিশুদের আঁকা ছবিগুলো ২১শে ফেব্রুয়ারি শহরের ভূমি বুক ক্যাফেতে প্রদর্শন করা হবে।

সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতির সাধারণ সম্পাদক মাসুমা রুনা বলেন, এই প্রজন্মের শিশুদের মধ্যে হ্নদ্যতা বাড়াতে আমাদের এই আয়োজন। শিশুদের দেশের প্রতি ভালবাসা, শিশুদের প্রতি শিশুদের ভালবাসা, মানুষ, প্রকৃতি ও মুক্তিযুদ্ধের ইতিহাস নিজে থেকে জানার আগ্রহ জাগানোর জন্য আমাদের এই প্রয়াস। এটি আমরা সব সময় করতে চাই। এই আয়োজনকে প্রতিযোগিতা হিসেবে দেখা যাবেনা। একজন শিশুর সাথে আরেকজন শিশুর পরিচয় করিয়ে দিতে আমরা এই আয়োজনকে উৎসব হিসেবে দেখছি।