বাগেরহাট সদর হাসপাতালে বিনামূল্যে পিপিই বিতরণ

অলিফ ঘটক. করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে বাগেরহাট সদর হাসপাতালে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্য কর্মীদের ব্যক্তিগত স্বাস্থ্য সুরক্ষার সরঞ্জাম পিপিই বিনামূল্যে বিতরণ করেছে সিটি ল্যাব নামের স্বাস্থ্য সেবা প্রদানকারী একটি বেসরকারি প্রতিষ্ঠান। বুধবার দুপুরে বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবিরের হাতে আনুষ্ঠানিকভাবে পিপিই তুলে দেন সিটিল্যাবের পরিচালক সরদার নাসির উদ্দিন। এসময় সদর হাসপাতালের সিনিয়র কনস্যালটেন্ট (অর্থপেডিক্স) ডা. এস এম শাহরেওয়াজ, মেডিসিন কনস্যালটেন্ট সাঈদ আহমেদসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সিটিল্যাব ডায়াগষ্টিক ও কনস্যালটেশন সেন্টারের পরিচালক সরদার নাসির উদ্দিন বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ায় অজানা শঙ্কায় বাগেরহাট সদর হাসপাতালের চিকিৎসক, নার্স ও স্বাস্থ্য কর্মীদের সুরক্ষা কথা বিবেচনা করে সরকারের পাশাপাশি আমরা ভাইরাস সংক্রমণ প্রতিরোধক মানসম্মত পিপিই তৈরি করার উদ্যোগ নেই। আমাদের সেচ্ছাসেবকরা নিয়মিত তৈরি করছে পিপিই ও মাক্স। যতদিন করোনা ভাইরাসের সংক্রমণ থাকবে ততদিন আমরা সদর হাসপাতালের স্বাস্থ্যসেবায় নিয়োজিত থাকা কর্মীদের পিপিই ও মাক্স বিনামূল্যে বিতরণ করা হবে বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, আমরা বাগেরহাট পৌরসভা ও সদর উপজেলার বাসিন্দাদের স্বাস্থ্য সুরক্ষার কথা চিন্তা করে মাক্স তৈরি করছি। আমরা আট টাকা দামে প্রতিটি মাক্স তাদের কাছে বিক্রি করছি।