বাগেরহাটে দূরত্ববজায় রাখতে গোলবৃত্ত এঁকে দিয়েছে জেলা প্রশাসন

নিজস্ব প্রতিবেদক. নভেল করোনা ভাইরাস সক্রমণ রোধে সামাজিক দূরত্ব বজায় রাখতে বাগেরহাটে ঔষধসহ নিত্য প্রয়োজনীয় দোকানের সামনে নির্দিষ্ট দূরত্বে গোলবৃত্ত একে দেওয়া হয়েছে।শুক্রবার (২৭ মার্চ) বাগেরহাট জেলা প্রশাসনের উদ্যোগে শহরের বিভিন্ন দোকানের সামনে সাদা রং দিয়ে বৃত্ত একে দেওয়া হয়। নিত্য প্রয়োজনীয়  দ্রব্যমূল্য তদারকি, বিভিন্ন কাচামালের আড়তে পণ্যের মজুদ ও দাম পর্যবেক্ষণ করা হয়। ব্যবসায়ীদের বিভিন্ন নির্দেশনা প্রদান করেন বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ কামরুল ইসলাম।

বৃত্ত একে দেওয়ার পর থেকেই প্রয়োজনীয় দ্রব্য কিনতে আসা ক্রেতারা সেই গোল বৃত্তাকার দাগের মধ্যে থেকে দোকানীর কাছ থেকে পণ্য কিনছেন। এতে করে সামাজিক দূরত্ব বজায় থাকায় সুরক্ষাবোধ করছেন বলে জানিয়েছেন ক্রেতা ও বিক্রেতারা । এছাড়া শহরের গুরুত্বপূর্ণ সড়কে লিখনের মাধ্যমে করোনা সচেতনতামূলক প্রচারণা চালানো হচ্ছে।

বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ কামরুল ইসলাম বলেন, সামাজিক দূরত্ব নিশ্চিত করতে শহরের ঔষুধের দোকানে রঙ দিয়ে চিহ্ন এঁকে দেয়া হয়েছে। সকল ফার্মেসিসহ নিত্য প্রয়োজনীয় দোকানীদের নিজ দায়িত্বে এই চিহ্নকরণ করতে ও ক্রেতাদের দূরত্ব নিশ্চিত করতে বলা হয়েছে।এছাড়াও করোনা প্রতিরোধে সরকারের বিভিন্ন নির্দেশনা বাস্তবায়নের জন্য জেলা প্রশাসনের তদারকি অব্যাহত রয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে আমরা যখন এই বৃত্ত আকি তখন অনেকেই নিজের উদ্যোগে বৃত্ত একেছেন তার দোকানের সামনে।