চিতলমারীতে বাড়িতে বসে চিকিৎসা পেয়ে খুশি রোগীরা

নিজস্ব প্রতিবেদক. মরণঘাতি করোনা ভাইরাসের কারণে অনেক সাধারণ রোগী এখন হাসপাতালে গিয়ে চিকিৎসা নিতে ভয় পাচ্ছেন। তাই ‘ডাক্তারের কাছে রোগী নয়, রোগীর কাছে ডাক্তার’ এই শ্লোগান নিয়ে বাগেরহাটের চিতলমারীতে ভ্রাম্যমাণ মেডিকেল টিম চিকিৎসা সেবা চালু করেছে। তারা উপজেলার বিভিন্ন এলাকার সাধারণ রোগীদের বাড়ি বাড়ি গিয়ে চিকিৎসা সেবা ও প্রয়োজনীয় ঔষধ প্রদান করছেন। আর বাড়িতে বসে এ চিকিৎসা সেবা পেয়ে রোগীরা সন্তোষ প্রকাশ করছেন।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভ্রাতুষ্পুত্র ও বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিনের পৃষ্ঠপোষকতায় ও বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়ের অনুপ্রেনায় বিশেষজ্ঞ চিকিৎসক টিম জেলার প্রত্যেক উপজেলার রোগীর বাড়িতে গিয়ে এ চিকিৎসা সেবা প্রদান করছেন। সপ্তাহে সাত দিন ২৪ ঘন্টা হটলাইন কলের মাধ্যমে চিকিৎসক পৌঁছে যাবে রোগীর বাড়ি। দেবেন প্রয়োজনীয় চিকিৎসা সেবা ও ঔষধ।
শনিবার (৪ এপ্রিল) সকাল ১১ টায় চিতলমারী উপজেলা পরিষদ চত্বরে এ ভ্রাম্যমান চিকিৎসা সেবা কার্যক্রমের উদ্বোধন করেণ চিতলমারী উপজেলা নির্বাহী অফিসার মোঃ মারুফুল আলম। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মামুন হাসান, ভ্রাম্যমান মেডিকেল টিমের চিকিৎসক ও বাগেরহাট সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ আব্দুল্লা আল জুবায়ের, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পীযূষ কান্তি রায়, জেলা ছাত্রলীগের দপ্তর সম্পাদক মোঃ ফয়সাল, ধর্ম বিষয়ক সম্পাদক তাপস রায় প্রমুখ।
উদ্বোধন শেষে ভ্রাম্যমান টিম উপজেলা বিভিন্ন এলাকায় সাধারণ রোগীদের চিকিৎসা সেবা ও প্রয়োজনী ঔষধ পৌঁছে দেন।