বাগেরহাটে টিসিবির পন্য কিনতে উপচে পড়া ভিড়

নিজস্ব প্রতিবেদক. স্বল্পমূল্যে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পন্য কিনতে বাগেরহাটে উপচে পড়া ভীড় দেখা গেছে। সোমবার বিকেলে বাগেরহাট শহরের মিঠাপুকুর পাড় এলাকায় টিসিবির পন্যবাহী ট্রাকটি পৌছানোর সাথে সাথে ক্রেতারা লাইনে দাড়িয়ে যায়। এই লাইনে নিম্ন আয়ের মানুষের পাশাপাশি মধ্যবিত্ত পরিবারের সদস্যরা আসছিলেন টিসিবির পন্য ক্রয় করতে।
টিসিবির পন্যের মধ্যে রয়েছে ৮০ টাকা লিটারে সোয়াবিন তেল, ৫০ টাকা কেজিতে মুশুরি ডাল ও চিনি, ৬০ টাকা কেজিতে ছোলা। সপ্তাহে তিনদিন (রবি, মঙ্গল ও বৃহস্পতিবার) প্রত্যেক ক্রেতা ২ লিটার তেল, ২ কেজি করে চিনি, ডাল, ও এক কেজি করে ছোলা ক্রয় করতে পারবেন।
টিসিবির পন্য ক্রয়কারী রিফাত ও জাবেদ বলেন, কোন ঝুট ঝামেলা ছাড়াই বাজার দরের থেকে কম দামে পন্য কিনেছি।এভাবে সারা বছর টিসিবির পন্যের সরবরাহ থাকলে আমাদের মত গরীব মানুষের অনেক উপকার হয়।
নাম প্রকাশে অনিচ্ছুক শহরের মধ্যবিত্ত পরিবারের এক সদস্য বলেন, কখনও টিসিবির পন্য ক্রয় করিনি। সাধারণত সারা বছর বাজার থেকে ক্রয় করি। করোনা পরিস্থিতির কারণে সবকিছু বন্ধ খুবই আর্থিক কষ্টে আছি। তাই কিছুটা আর্থিক সাশ্রয়ের জন্য টিসিবির পন্য ক্রয় করতে এসেছি।
টিসিবির ডিলার সোনিয়া এন্টারপ্রাইজের স্বত্তাধিকারী এমডি রাসেল বলেন, আমরা খুলনো থেকে মাল উত্তোলন করে বাগেরহাটে এনে সাধারণ মানুষের কাছে বিক্রয় করি। তবে চাহিদার তুলনায় ডালের সরবরাহ অনেক কম। তাই ক্রেতাদের চাহিদা অনুযায়ী ডাল দিতে পারছি না। ডালের সরবরাহ বৃদ্ধি হলে ক্রেতাদের চাহিদা মেটাতে পারব।