মোল্লাহাটে সরকারি জমি দখলের চেষ্টা

মোল্লাহাট প্রতিনিধি. বাগেরহাটের মোল্লাহাট উপজেলার কোদালিয়া বাজারের সরকারি জমিতে অবৈধভাবে ঘর নির্মাণের অভিযোগ উঠেছে বিএনপি নেতা নাছির উদ্দিন মোল্লার বিরুদ্ধে। এ বিষয়ে কোদালিয়া মধ্যপাড়া রাসেল স্মৃতি সঙ্ঘ নামের স্থানীয় একটি ক্লাব মোল্লাহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি অভিযোগও করেছেন। অভিযোগে তারা উল্লেখ করেন, মোল্লাহাট বাজারে অবস্থিত কোদালিয়া মধ্যপাড়া রাসেল স্মৃতি সঙ্ঘের পিছনে থাকা খোলা জায়গায় গণ সৌচাগার তৈরির জন্য জায়গাটি মনোনীত করা হয়। কিন্তু প্রবাসী বিএনপি নেতা নাছির উদ্দিন মোল্লা তার আত্মীয় মোঃ কোরবান আলী মোল্লা, ছানা মিয়া মোল্লাসহ কয়েকজনকে দিয়ে সৌচাগারের জন্য নির্ধারিত জমি দখলের চেষ্টা করছেন। এমনকি তারা বাশ দিয়ে একটি ফাউন্ডেশনও দিয়েছে। তারা যে কোন মূল্যে ওখানে ঘর তৈরি করবে। যদি কেউ বাঁধা দেয় তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার হুমকী দিয়েছে তারা।
কোদালিয়া মধ্যপাড়া রাসেল স্মৃতি সঙ্ঘের সভাপতি মোঃ জাবের আলী শেখ বলেন, অবৈধভাবে বাজারের জমি দখলের চেষ্টা করছেন। ওই জমি দখল করলে বাজারের মানুষের অনেক সমস্যা হবে। এমনকি আমার ক্লাবেরও কিছু অংশ তারা দখলের চেষ্টা করছে। আমরা এর সুষ্ঠ সমাধান চাই।
মোল্লাহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মাফফারা তাসনীন বলেন, ওখানে যারা ঘর তৈরি করতে চেয়েছিল তাদেরকে নিষেধ করা হয়েছে। এখন ঘর তৈরি বন্ধ রয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে বিষয়টি আরও খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়ার কথা বলেন তিনি।