মানুষ মানুষের জন্য গ্রুপের উদ্যোগে বাগেরহাটে কর্মহীনদের খাদ্য সহায়তা প্রদান

মোঃ শহিদুল ইসলাম: বাগেরহাটে স্বেচ্ছাসেবী গ্রুপ ”মানুষ মানুষের জন্য” এর উদ্যোগে ২২০টি পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। সামাজিক দূরত্ব বজায় রেখে কর্মহীন মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্তদের  বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী পৌঁছে দেয় গ্রুপটির স্বেচ্ছাসেবকরা। বুধবার বাগেরহাট শহরের খানজাহান পল্লী এলাকা থেকে এই খাদ্য সামগ্রী প্যাকিং করে বিভিন্ন এলাকায় বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক মোঃ শফিকুল ইসলাম, মাসুদ মির্জা, আব্দুল্লাহ আল মামুন, আজিম হাজরা, বাপ্পি শিকদারসহ গ্রুপটির সদস্যরা । খাদ্য সামগ্রী পেয়ে খুশি কর্মহীন পরিবারের লোকেরা ।

নাম প্রকাশে অনিচ্ছুক খানজাহান পল্লীর একজন জানিয়েছেন, করোনা পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়ি,ঘরে বাজার শেষ হয়ে এসেছে। সরকারিভাবে বিভিন্ন জায়গায় সহায়তা দেওয়া হচ্ছে, কিন্তু লজ্জায় সেখানে যেতে পারিনি। মানুষ মানুষের জন্য গ্রুপের পক্ষ থেকে আমার বাড়ি এসে খাদ্য সহায়তা দিয়ে গেছে এতে আমি উপকৃত।

গ্রুপটির স্বেচ্ছাসেবকরা জানিয়েছে করোনা পরিস্থিতি মোকাবেলায় আমরা স্বেচ্ছায়  সোশ্যাল মিডিয়াতে এই গ্রুপটি খুলেছি। বর্তমানে করোনা ভাইরাস এর প্রভাবে অনেক মানুষ কর্মহীন হয়ে পড়েছে এই অবস্থায় অনেক মধ্যবিত্ত পরিবার আছে যারা কোথাও সাহায্যের জন্য হাত পাততে পারেন না অথচ তাদের খাদ্য সহায়তা প্রয়োজন। আমরা এরকম পরিবারগুলোকে চিহ্নিত করে তাদের বাড়ি বাড়ি গিয়ে চাল, আলু, পেঁয়াজ,তেল এর প্যাকেট দিয়ে আসছি। আমাদের এই কর্মকাণ্ডকে স্বাগত জানিয়ে বিভিন্ন বিত্তশালী ব্যক্তিরা সহায়তা দিয়েছেন। তবে আরও সহায়তা পেলে আমরা আমাদের এই কর্মকাণ্ড অব্যাহত রাখতে পারব।