কচুয়ায় হাসপাতালে ভর্তি নারী করোনা আক্রন্ত

কচুয়া প্রতিনিধি. বাগেরহাটের কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি চট্টগ্রাম থেকে আসা ২৫ বছর বয়সী নারী করোনা আক্রন্ত। রবিবার (১০ মে) রাত ১০টার দিকে বাগেরহাটের সিভিল সার্জণ ডা. কে এম হুমায়ুন কবির বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে চট্টগ্রাম থেকে কচুয়া উপজেলার শ্রিরামপুর গ্রামে নিজ বাড়িতে আসায় শুক্রবার সকালে ওই নারীকে হাসপাতালে ভর্তি করে এলাকাবাসী। শুক্রবারই তার নমুনা সংগ্রহ করে কোভিড-১৯ পরীক্ষার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।ওই নারী বর্তমানে কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন।

বাগেরহাটের সিভিল সার্জণ ডা. কে এম হুমায়ুন কবির বলেণ, কচুয়া হাসপাতালে ভর্তি নারী করোনা পজেটিভ।তাকে হাসপাতালে রেখেই চিকিৎসা দেওয়া হবে।
কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার(আরএমও) ডা.মনিশংকর পাইক বলেণ, বৃহস্পতিবার (০৭ মে) ওই নারী চট্টগ্রাম থেকে ঢাকা হয়ে কেচুয়া উপজেলার শ্রিরামপুর গ্রামে আসে। তার শরীরে করোনার লক্ষণ ছিল না। কিন্তু বাইরে থেকে আসায় তাকে হাসপাতালে নিয়ে আসেন স্থানীয়রা। তার নমুনা সংগ্রহ করে আমরা খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পিসি আর ল্যাবে পাঠাই। সেই রিপোর্টে তিনি করোনা পজেটিভ এসেছেন।
কচুয়া উপজেলা নির্বাহী অফিসার সুজিৎ দেবনাথ বলেন, অতিরিক্ত সতর্কতার জন্য আমরা ওই নারীর বাড়ি ও আসপাশের দুটি বাড়ি শুক্রবার থেকেই লকডাউন করেছি । করোনা পজিটিভ রিপোর্ট আসার পরে আমরা ওই বাড়িতে যেয়ে তাদেরকে প্রয়োজনীয় নির্দেশণা দিয়ে আসছি। কাল থেকে যথারীতি প্রয়োজনীয় খাদ্য সা্মগ্রী ওই বাড়িতে পৌছে দেওয়া হবে।
এই নিয়ে বাগেরহাটে ৪ জন করোনা আক্রন্ত রোগী পাওয়া গেল। তবে বর্তমানে শুধু এই নারীই করোনা আক্রন্ত  আছেন। বাকি দুজন সুস্থ হয়েছেন। এবং একজনকে মৃত অবস্থায় দাফন করা হয়েছে।