শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তণ দিবস উপলক্ষে বাগেরহাটে দোয়া মাহফিল

নিজস্ব প্রতিবেদক. বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪০তম স্বদেশ প্রত্যাবর্তণ দিবস উপলক্ষে বাগেরহাটে সংক্ষিপ্ত আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রবিবার সন্ধ্যায় বাগেরহাটের ঐতিহ্যবাহী ষাটগম্বুজ মসজিদে সদর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে এই দোয়া মাহফিল ও আলোচনা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বক্তব্য দেন বাগেরহাট সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ষাটগম্বুজ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শেখ আক্তারুজ্জামান বাচ্চু, আওয়ামী লীগ নেতা সেলিম আজাদ। এসময় শ্রমিক লীগ নেতা শেখ সেলিম, ইউনিয়ন ছাত্র লীগের সভাপতি রাসেল হাওলাদারসহ স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
আলোচনা সভা শেষে ষাটগম্বুজ মসজিদের ইমাম মাওলানা হেলাল উদ্দিন মাতুব্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দেশবাসীর মঙ্গল কামনায় বিশেষ মোনাজাত করেন।

১৯৭৫ সালের ১৫ আগস্ট তৎকালীন রাষ্ট্রপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ও ওই বাড়িতে থাকা তার পরিবারের সকল  সদস্যকে হত্যা করা হয়। বিদেশে অবস্থানের কারণে ঘাতকদের হাত থেকে বেঁচে যান বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা। দীর্ঘ ছয় বছরের নির্বাসন শেষে ১৯৮১ সালের এই দিনে দেশের মাটিতে ফিরে আসেন শেখ হাসিনা। তাঁকে বহনকারী উড়োজাহাজটি ঢাকায় নামলে বিমানবন্দরে লাখো মানুষ তাঁকে স্বাগত জানায়।