বাগেরহাটে সরকার নির্ধারিত মূল্যে ধান ক্রয় শুরু

নিজস্ব প্রতিবেদক. বাগেরহাটে সরকার নির্ধারিত মূল্যে বোরা ধান সংগ্রহ শুরু হয়েছে। মঙ্গলবার (১৯ মে) দুপুরে বাগেরহাট জেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়ে এই ধান ক্রয়ের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ। এসময় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ তানজিল্লুর রহমান, জেলা খাদ্য নিয়ন্ত্রক মনোতোষ কুমার মজুমদার, জেলা আওয়ামী লীগ নেতা শেখ ফিরোজুল ইসলাম, সরদার শুকুর আহমেদসহ স্থানীয় গন্য মান্যরা উপস্থিত ছিলেন।
এবার বাগেরহাটের ৯ উপজেলায় ৬ হাজার ৪‘শ ১৮ মে.টন ধান ক্রয় করা হবে। প্রতিমন ধানে কৃষক ১হাজার ৪০ টাকা করে পাবেন। লটারির মাধ্যমে কৃষকদের নির্বাচিত করা হয়েছে। কৃষকের নির্ধারিত ব্যাংক হিসাবে তার ধান ক্রয়ের টাকা জমা হয়ে যাবে।
জেলা খাদ্য নিয়ন্ত্রক মনোতোষ কুমার মজুমদার বলেন, প্রকৃত কৃষকের কাছ থেকে ধান ক্রয় করতে আমরা বাগেরহাটের ৯টি উপজেলায় লটারির মাধ্যমে কৃষকদের তালিকা করেছি। আজকে আনুষ্ঠাকিভাবে ধান ক্রয় শুরু হল। নির্বাচিত কৃষকদের তালিকা উপজেলা কৃষি অফিস ও উপজেলা খাদ্য কর্মকর্তার দপ্তরে টানিয়ে দেওয়া হয়েছে। প্রত্যেক ইউনিয়নের কৃষকদের তালিকা ইউনিয়ন পরিষদেও দেওয়া হয়েছে। কৃষক নির্দিষ্ট নিয়ম মেনে ধান নিয়ে গুদামে চলে আসবেন।