বাগেরহাটে মুক্তিযোদ্ধাদের ঘর উপহার দিলেন সেনাবাহিনী

শহিদুল ইসলাম. বাগেরহাটে গৃহহীন অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের ঘর উপহার দিয়েছেন বাংলাদেশ সেনাবাহিনী। রবিবার (২৮ জুন) দুপুরে মোল্লাহাট উপজেলার কাহালপুর গ্রামের মুক্তিযোদ্ধা মোঃ শুকুর আলীর হাতে টিনসেড পাকা ঘরের চাবি হস্তান্তর করেন ৫৫ পদাদিক ডিভিশন যশোর সেনা নিবাসের কর্নেল আনোয়ারুল ইসলাম। এসময় লে. কর্নেল ইসমাইল হোসেন, মেজর রাজিব হাসানসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

পরে মোল্রাহাট উপজেলার কোদালিয়া গ্রামের মুক্তিযোদ্ধা অবরপ্রাপ্ত সৈনিক আকরামুজ্জামান, চিতলমারী উপজেলার শিবপুর গ্রামের মুক্তিযোদ্ধা অবসর প্রাপ্ত ল্যান্স কর্পোরাল মোঃ হাবিবুর রহমান, বাগেরহাট সদর উপজেলার খানপুর গ্রামের মুক্তিযোদ্ধা অবসরপ্রাপ্ত সিনিয়র ওয়াচ অফিসর কমল চন্দ্র দাসকে ঘরের চাবি হস্তান্তর করা হয়।ঘরপ্রাপ্ত সকলেই অবসরপ্রাপ্ত সেনা সদস্য এবং মুক্তিযোদ্ধা।

সেনাবাহিনীর পক্ষ থেকে এই ঘর পেয়ে খুশি মুক্তিযোদ্ধা পরিবার গুলো।ঘরের চাবি হাতে পেয়ে অবসরপ্রাপ্ত সেনা সদস্য মুক্তিযোদ্ধা মোঃ শুকুর আলী কান্নায় ভেঙ্গে পড়েন। তিনি বলেন, দীর্ঘদিন চাকুরী করলেও তেমন কিছু করতে পারিনি। একটি ঘরও নির্মান করতে পারিনি।আজ বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে পাকা ঘর পেয়ে আমি খুব খুশি হয়েছি।বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান, ৫৫ পদাদিক ডিভিশনের সিইও সহ সকলকে ধান্যবাদ জানান তিনি।

কর্নেল আনোয়ারুল ইসলাম বলেন, সেনাবাহিনী প্রধানের পক্ষ থেকে গৃহহীন সেনা সদস্যদের গৃহ নির্মান কার্য্যক্রম চলমান রয়েছে।সেনাবাহিনীর কল্যান তহবিলের অর্থায়ণে এ গৃহ নির্মান করে দেওয়া হচ্ছে। আজকে বাগেরহাটে আমরা চারজন অবসরপ্রাপ্ত সেনা সদস্য মুক্তিযোদ্ধার হাতে ঘরের চাবি হস্তান্তর করেছি।এই জেলায় আরও একজন মুক্তিযোদ্ধাকে ঘর দেওয়া হবে। যেটা নির্মানার্ধীন রয়েছে।