যশোরে এক লাখ ১৫ হাজার মার্কিন ডলারসহ আন্তর্জাতিক মুদ্রা পাচারকারী চক্রের তিন সদস্য আটক

নিজস্ব প্রতিবেদক:  বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর অভিযানে যশোর-খাজুরা সড়কের বাসস্ট্যান্ড এলাকা থেকে আন্তর্জাতিক মুদ্রা পাচারকারী চক্রের তিন সদস্য আটক হয়েছে ।এসময় তাদের কাছ থেকে এক লাখ ১৫ হাজার মার্কিন ডলার উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ডলারের মূল্য বাংলাদেশি মুদ্রায় প্রায় এক কোটি ২২ লাখ ৫৭ হাজার টাকা।

বিজিবির ৪৯ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. সেলিম রেজা বলেন, গোপন সূত্রে খবর পেয়ে গতকাল শুক্রবার রাত ১০টায় বিজিবির একটি বিশেষ টহল দল খাজুরা বাসস্ট্যান্ড এলাকায় বেনাপোল থেকে ঢাকাগামী একটি প্রাইভেট কার আটক করে। প্রাইভেট কার ও যাত্রীদের তল্লাশি করার সময় যাত্রীদের দেহে বেধে রাখা এক লাখ ১৫ হাজার মার্কিন ডলার জব্দ করা হয় এবং তাদের আটক করা হয়। তারা তিন জনই বেনাপোল ও শার্শা উপজেলার বাসিন্দা। তারা হচ্ছেন- বেনাপোলের বালুন্ডা গ্রামের মো. ইয়াসিন সরকারের ছেলে মো. শাহ আলম (৩৩), রামচন্দ্রপুর গ্রামের মো. আব্দুস সালামের ছেলে মো. মাসুদ রানা (২৬) এবং গাজীপুর গ্রামের মো. আব্দুল বারীর ছেলে মো. জাকির হোসেন (৩৬)।’

তিন জনই হুন্ডি ও সোনা চোরাকারবারের সঙ্গে যুক্ত বলে বিজিবির কাছে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন বলে জানান বিজিবির অধিনায়ক। তাদের বিরুদ্ধে যশোর কোতোয়ালি থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।