কচুয়া উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির গঠন সভা

নিজস্ব প্রতিবেদক. বাগেরহাটের কচুয়ায় পুষ্টি সমন্বয় কমিটির গঠন সভা ও বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ-২০২০’বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে কচুয়া উপজেলার শেখ তন্ময় মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার সুজিৎ দেবনাথ এর সভাপতিত্বে সভায় বক্তব্য দেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান কর্মকর্তা ও সদস্য সচিব ডাঃ মোঃ মনজুরুল আলম, উপজেলা কৃষি অফিসার মোসাঃ লাভলী খাতুন। সভায় আরও উপস্থিত ছিলেন, উপজেলা ভাইসচেয়ারম্যান ফিরোজ আহমেদ, উপজেলা বিভিন্ন দপ্তরের সরকারী কর্মকর্তাবৃন্দ, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ, সাংবাদিকবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি, ক্রেইন প্রকল্পের জেজেএস এর লাইভলীহুড এন্ড প্রাইভেট সেক্টর স্পেশিয়ালিষ্ট মোঃ আশরাফুল ইসলাম, উপজেলা সমন্বয়কারী মোসাঃ মাহ্ফুজা আক্তার মনি, ইউনিয়ন ফ্যাসিলিটেটর-আল আমিন, মোঃ মাসুদ খান, মোঃ শরিফুর রহমান, ঠাকুরপদ ঢালী, তানিম গাজী, নুসরাত, তাসলিমা, রানা।

বক্তারা বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ-২০২০ উপলক্ষ্যে দিবসটির তাৎপর্য তুলে ধরেন। সভায় সভাপতি উপজেলা নির্বাহী অফিসার সুজিৎ দেবনাথ করোনা প্রতিরোধের জন্য পুষ্টির ভুমিকা সম্পর্কে আলোকপাত করেন। কমিটির মিটিং দ্বিমাসিক অনুষ্ঠিত হবে সেক্ষেত্রে উপজেলা মাসিক সমন্বয় সভার সাথে উপজেলা পুষ্ঠি সমন্বয় কমিটির সভা ও অনুষ্ঠিত হবে। করোনা প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানানো হয় এবং ক্রেইন প্রকল্প এর জেজেএসকে ধন্যবাদ জ্ঞাপন করে সভার সমাপ্তি ঘোষনা করেন উপজেলা নির্বাহী অফিসার সুজিৎ দেবনাথ।

ইউরোপীয়ান ইউনিয়ন ও কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইড এর কারিগরী সহযোগীতায় এবং উন্নয়ন সংস্থা জাগ্রত যুব সংঘ(জেজেএস) এর উদ্দ্যোগে পুষ্টির উন্নয়নে অংশগ্রহনমূলক সমন্বিত প্রকল্প (ক্রেইন) এর আওতায় সভাটি অনুষ্ঠিত হয়। রূপান্তর এর উপজেলা প্রতিনিধি নাসরিন আক্তার মৌ। সভা সঞ্চালকের দায়িত্ব পালন করেন ইউএফ ঠাকুরপদ ঢালী।