গণমাধ্যম র্কমীদের দক্ষতা উন্নয়নে তিনদিন ব্যাপি অভিবাসন বষিয়ক প্রশক্ষিণ শুরু

নিজস্ব প্রতিবেদক. জাতীয় ও স্থানীয় র্পযায়ে কর্মরত গণমাধ্যমর্কমীদের অভবিাসন বিষয়ক দক্ষতা উন্নয়নে তিনদিন ব্যাপি প্রশিক্ষন কর্মশালা শুরু হয়েছে। রবিবার (১১ অক্টোবর) র্জামানির ফেডারেল ফরেন অফিসের র্অথায়নে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক র্কমসংস্থান মন্ত্রণালয় এবং ইন্টারন্যাশনাল সেন্টার ফর মাইগ্রেশন পলিসি ডেভলপমেন্ট (আইসিএমপিডি)‘র যৌথ ভাবে প্রশিক্ষনের আয়োজন করেছে।

প্রশিক্ষনের উদ্বোধন করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক র্কমসংস্থান মন্ত্রণালয়ের সচিব ডক্টর আহমেদ মুনীরুছ সালেহীন। প্রশিক্ষন প্রদান করেন আইসিমপিডি, বাংলাদেশের প্রজেক্ট অফিসার খোন্দকার সোহেল রানা।আইসিমপিডি, বাংলাদেশের কান্ট্রি কো-অর্ডিনেটর ইকরাম হোসেনের সঞ্চালনায় ঢাকাস্থ বিভিন্ন দৈনিক পত্রিকা, টেলিভিশন ও অনলাইন গণমাধ্যমে কর্মরত কর্মরত প্রতিনিধিদের পাশাপাশি যশোর, জয়পুরহাট, খুলনা, নীলফামারী, ঠাকুরগাঁও, বরিশাল, জামালপুর, নড়াইল, ময়মনসংহ, গাজীপুর, শেরপুর, বাগেরহাট, মাদারীপুর, রাজবাড়ী, মাগুরা, চাঁদপুর এবং রাজশাহীসহ ১৮ জেলার মোট ২৫ জন গণমাধ্যমর্কমী এই প্রশক্ষিণে অংশ গ্রহন করেন।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক র্কমসংস্থান মন্ত্রণালয়ের সচিব ডক্টর আহমেদ মুনীরুছ সালেহীন বলেন, নিরাপদ অভিবাসন নিশ্চিত করা সরকারের একার দায়িত্ব নয়। অভিবাসন প্রত্যাশী ব্যক্তিকেও তার অধিকার ও দায়িত্ব সম্পর্কে সচেতন হতে হবে। নিরাপদ ও উপযুক্ত অভিবাসন নিশ্চিত করা সকলের সম্মিলিত দায়িত্ব।