মোংলায় নির্বাচনী আচরণ বিধি লঙ্গনের দায়ে দু’জনকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক. বাগেরহাটের মোংলা পোর্ট পৌরসভা নির্বাচনে আচরণ বিধি লঙ্গনের দায়ে কাউন্সিলর প্রার্থীদের দুই কর্মীকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। শনিবার (০২ জানুয়ারি) বিকেলে পৌর শহরের ময়লাপোতার মোড়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নয়ন কুমার রাজবংশী ভ্রাম্যমান আদালত পরিচালনা করে মনির ও সাব্বির নামের দুই জনকে তিন হাজার টাকা করে জরিমানা করেন।
জরিমানা প্রাপ্তরা মোংলা পোর্ট পৌরসভার ৩ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মো: জাহাঙ্গীর হোসেন ও মো: বাহাদুর মিয়ার সমর্থক।
সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নয়ন কুমার রাজবংশী বলেন নির্বাচনী তফশীল ঘোষনার পর থেকে নির্বাচনী আচরণ বিধিমালা বাস্তবায়নের জন্য উপজেলা প্রশাসন কাজ করে যাচ্ছে। দুই কাউন্সিলর প্রার্থীর দুই কর্মী মারামারি করার অপরাধে তাদের দুইজনকে ৩ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।ভবিষ্যতে এধরণের কাজ থেকে বিরত থাকার জন্য সতর্ক করা হয়েছে।
মোংলা পোর্ট পৌরসভায় আগামী ১৬ জানুয়ারী ইভএিম পদ্ধতিতে ভোট অনুষ্ঠিত হবে।পৌরসভার ৯টি ওর্য়ার্ডে ১২টি কেন্দ্র রয়েছে। নির্বাচনে ৩১ হাজার ৫২৮জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।  এরমধ্যে ১৬ হাজার ৬৮১ জন পুরুষ এবং ১৪ হাজার ৮৪০ জন নারী ভোটার রয়েছে।  এর আগে ২০১১ সালরে ১৩ জানুয়ারী অনুষ্ঠিত নির্বাচনে মোংলা পোর্ট পৌরসভায়২৫ হাজার ৯৫১জন ভোটার ছিল।