অসাংবিধানিকভাবে বাগেরহাট পৌর বিএনপির কমিটি বিলুপ্ত করার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক. অসাংবিধানিক ও দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে বাগেরহাট পৌর বিএনপির কমিটি বিলুপ্ত ঘোষনা করা হয়েছে বলে অভিযোগ করেছেন পৌর বিএনপির সভাপতি শেখ সাহেদ আলী রবি।মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে বাগেরহাট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে তিনি এই অভিযোগ করেন। এসময় বাগেরহাট পৌর বিএনপির সাধারণ সম্পাদক মোঃ মনিরুজ্জামান মনিসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে পৌর বিএনপির সভাপতি শেখ সাহেদ আলী রবি বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা একটি প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে জানতে পারি ৬ তারিখে একটি সভার মাধ্যমে বাগেরহাট পৌর বিএনপির কমিটি বিলুপ্ত ঘোষনা করা হয়েছে। ওই প্রেস বিজ্ঞপ্তিতে শুধু মাত্র বর্তমান জেলা বিএনপির আহবায়ক এটিএম আকরাম হোসেন তালিমের স্বাক্ষর রয়েছে।আহবায়ক কমিটির সদস্য সচিবের স্বাক্ষর নেই।আর ওই দিন বাগেরহাট পৌর বিএনপির কোন বর্ধিত সভা হয়নি। অসাংবিধানিক ও দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে বাগেরহাট পৌর বিএনপির কমিটি বিলুপ্ত ঘোষনা করা হয়েছে, আমরা এর তীব্র প্রতিবাদ জানাই। পৌর কমিটিকে বহাল করার জন্য কেন্দ্রীয় নেতাদের হস্তক্ষেপ কামনা করেন তিনি।

এর আগে মোরেলগঞ্জ পৌর বিএনপির সভাপতি আব্দুল মজিদ জব্বারসহ বেশ কয়েকজন নেতাকর্মীকে জেলা বিএনপির আহবায়ক এটিএম আকরাম হোসেন তালিম অবৈধভাবে ক্ষমতার দাপটে বহিস্কার করেছেন। সাম্প্রতিক সময়ে বাগেরহাট পৌরসভা নির্বাচনে দলের ভরাডুবির কারণ হিসেবেও শাহেদ আলী রবি এটিএম আকরাম হোসেন তালিমকে দায়ী করেন।

বর্তমান আহবায়ক কমিটি বাগেরহাট জেলা বিএনপিকে ধ্বংসের দারপ্রান্তে নিয়ে গেছে। দলের স্বার্থে এই কমিটিকে বিলুপ্ত করে নতুন কমিটি করার জন্য কেন্দ্রীয় নেতাদের হস্তক্ষেপ কামনা করেন সাহেদ আলী রবি।

বাগেরহাট জেলা বিএনপির আহবায়ক এটিএম আকরাম হোসেন তালিম বলেন, মেয়াদ উত্তীর্ণ কমিটিগুলো আমরা বিলুপ্ত ঘোষনা করেছি।আর সংবাদ সম্মেলনে সাহেদ আলী রবি যেসব অভিযোগ করেছেন তা সত্যি নয়। তিনি কখনও কোন বর্ধিত সভায় আসেন না। তিনি শুধু মন গড়া অভিযোগ করে যান।

সর্বশেষ ২০১৬ সালে সম্মেলনের মাধ্যমে বাগেরহাট পৌর বিএনপির কমিটি কমিটি গঠন করা হয়।