বাগেরহাটে ইসলামের অপব্যাখা দেওয়া তাহেরীর বিরুদ্ধে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক. কথিত ইসলামী আলোচক গিয়াস উদ্দীন তাহেরী ওয়াজ মাহফিল ও বিভিন্ন সময় ইসলামের অপব্যাখা ও আল্লাহ ও রাসূলের বিরুদ্ধে কটুক্তিসহ নানা বক্তব্য দিয়ে জাতিকে বিভ্রান্ত করছেন বলে অভিযোগ উঠেছে।শনিবার(৬ মার্চ) বাগেরহাট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ ধরনের বক্তব্য বন্ধের দাবী জানিয়ে লিখিত বক্তব্য পাঠ করেন বাগেরহাটের ইসলামী আলোচক ও মর্জিনা সালাম ইন্টারন্যশনাল ক্যাডেট মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা শেখ মহিউদ্দিন বিল্লাহ ।

লিখিত বক্তব্যে তিনি বলেন, সম্প্রতি ওয়াজ মাহফিল ও জারী গানের নামে আল্লাহ এবং রাসূলের বিরুদ্ধে কটুক্তি সহ সরাসরি কুফুরী বক্তব্য প্রদানের মাধ্যমে জাতিকে ঈমানহারা করার চক্রান্ত চলছে। পাশাপাশি সন্ত্রাস ও জংগীবাদকে উস্কে দিচ্ছে এবং দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির পায়তারা করছে। গজলের সুরে তাহেরী যে সব গান গায় তার বেশিরভাগ ইসলামের দৃষ্টিতে নাজায়েজ। এই ধরনের গান শোনাও পাপ।

সংবাদ সম্মেলনে এই ধরনের বক্তব্য প্রত্যাহার ও পূর্বের বিতর্কিত বক্তব্যের জন্য জাতীর কাছে ক্ষমা প্রার্থনার আহবান জানানো হয় । অবিলম্বে এই ধরনের কর্মকান্ড বন্ধ না করা হলে প্রশাসনিক ব্যবস্থা গ্রহনের জন্য সরকারের কাছে অনুরোধ করা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, মাওলানা শেখ মহিউদ্দিন বিল্লাহ, হাফেজ মোঃ রবিউল ইসলাম ও মোঃ সাইদ খান।