বাগেরহাটে ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ সম্মিলিত কন্ঠে উচ্চারণ

নিজস্ব প্রতিবেদক. বাগেরহাটে নানা আয়োজনের মধ্যে দিয়ে ঐতিহাসিক ৭ মার্চ পালিত হয়েছে। রোববার সকাল সোয়া আটটায় জেলা প্রশাসন ও শিশু একাডেমির উদ্যোগে বাগেরহাট শহরের জেলা পরিষদের মাঠ থেকে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালিটি সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনারে যেয়ে শেষ হয়। র‌্যালীতে স্কুলের শিশু শিক্ষার্থীরা মুজিব কোট পরে অংশ নেয়। শহীদ মিনার এলাকায় শিশুদের নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে জেলা প্রশাসন। পরে কেন্দ্রীয় শহীদ মিনারের দাঁড়িয়ে শহরের বিভিন্ন স্কুলের শিশু শিক্ষার্থীরা মুজিব কোট পরে সমবেত কন্ঠে বঙ্গবন্ধুর  ৭ মার্চে দেয়া সেই ঐতিহাসিক ভাষণ পাঠ করে।

এসময় বাগেরহাটের জেলা প্রশাসক আ ন ম ফয়জুল হক, পুলিশ সুপার কে এম আরিফুল হক, স্থানীয় সরকার শাখার উপ পরিচালক দেবপ্রসাদ পাল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. রিজাউল করিম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. শাহীনুজ্জামানসহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এছাড়াও ঐতিহাসিক ৭ মার্চ ও স্বাধীনতা দিবস উপলক্ষে জেলা পরিষদ মাঠে মাসজুড়ে সুবর্ণ জয়ন্তী মেলা, চিত্রাঙ্কণ, বিতর্ক প্রতিযোগিতা, চলচ্চিত্র প্রদর্শণ, আলোচনা সভা, পুরষ্কার বিতরণী এবং সাংষ্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে জেলা প্রশাসন।