বাগেরহাটে জাটকা সংরক্ষন সপ্তাহের উদ্ধোধন

নিজস্ব প্রতিবেদক. “মুজিববর্ষে শপথ নেবো, জাটকা নয় ইলিশ খাবো” এই প্রতিপাদ্য নিয়ে বাগেরহাটে জাটকা সংরক্ষন সপ্তাহ উপলক্ষে র‌্যালী ও পথসভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (০৪ এপ্রিল) সকাল ১০টায় স্বাধীনতা উদ্যান থেকে সামাজিক দূরত্ব মেনে একটি র‌্যালী বের হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এসে শেষ হয়। মৎস্যজীবী, মৎস্য চাষী, মৎস্য অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীসহ বিভিন্ন মৎস্যজীবী সংগঠনের নেতৃবৃন্দ র‌্যালীতে অংশগ্রহন করেন।

র‌্যালী শেষে জাটকা সংরক্ষণে প্রচারাভিযানের উদ্বোধন করেন সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ফেরদাউস আনছারি। এসময় বাগেরহাট জেলা আওয়ামী মৎস্যজীবী লীগের আহবায়ক শেখ সবুর হোসেন, সদস্য সচিব শেখ সেলিনা বানু শেলী, উপকূলীয় মৎস্যজীবী সমিতির সভাপতি ইদ্রিস আলী, সদর উপজেলা জেলা আওয়ামী মৎস্যজীবী লীগের সভাপতি মোঃ জাকির হোসেন, বাগেরহাট পৌর আওয়ামী মৎস্যজীবী লীগের সভাপতি শিশির দাসসহ আরও অনেকে উপস্তিত ছিলেন। পরে শহীদ মিনার চত্বরে জাটকা সংরক্ষণের গুরুত্ব উল্লেখ করে এক পথসভা অণুষ্ঠিত হয়।

বাগেরহাট সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা ফেরদাউস আনছারি বলেন, আজ থেকে জাটকা সংরক্ষন সপ্তাহ শুরু হল। ১০ এপ্রিল এই সংরক্ষন সপ্তাহ শেষ হবে। এর মধ্যে কেউ যদি জাটকা আহরণ করার চেষ্টা করেন তাহলে ভ্রাম্যমান আদালত পরিচালিত হবে। এছাড়াও জাটকা সংরক্ষনে আমাদের বিভিন্ন কার্যক্রম অব্যাহত থাকবে।