বাগেরহাটের শরনখোলায় বিশ্ব বন্যপ্রানী দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক.”মানুষ ও ধরিত্রির প্রয়োজনে জলজ প্রানী বৈচিত্র সংর¶নে এগিয়ে আসুন” এ প্রতিপাদ্য সামনে নিয়ে বাগেরহাটের শরনখোলায় বিশ্ব বন্য প্রানী দিবস – ২০১৯ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে রবিবার সকালে সুন্দরবন সংলগ্ন শরনখোলা উপজেলার সুন্দরবন মাধ্যমিক বিদ্যালয়ের সামনে থেকে শিক্ষার্থীদের অংশগ্রহনে একটি র‌্যালী বের হয় চালিতাবুনিয়া বাজার প্রদক্ষিণ করেন। পরে শিক্ষার্থীদের অংশ গ্রহনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


বিদ্যালয়ের প্রধান শি¶ক আসাদুজ্জামান আসাদের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সুন্দরবন মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি আঃ আজীজ খলিফা। এসময় আরও বক্তব্য রাখেন, শি¶ক জাহাঙ্গীর হোসেন, সুন্দরবন ওয়াইল্ড টীমের শরনখোলা কনজারভেশন কো- অর্ডিনেটর নাজমুল আলম, মুক্তিযোদ্ধা মোফাজ্জেল হোসেন, বনবিভাগের বগী ষ্টেশন অফিসার মিজানুর রহমান, আবুল আসলাম তুহিন, প্রোগ্রাম অফিসার সৌরভ বাগচী রাতুল, ওয়াইল্ড টীমের মাঠকর্মী আলম হাওলাদার, সাংবাদিক শেখ নজরুল ইসলাম আকন প্রমুখ।
বক্তারা বলেন, সুন্দরবন আমাদের মায়ের মত। সুন্দরবনকে টিকিয়ে রাখার দায়িত্ব আমাদের সকলের। সে জন্য সুন্দরবনের জীব বৈচিত্র টিকিয়ে রাখতে সকলকে আন্তরিক হতে হবে। সুন্দরবনের কোন প্রাণীকে হত্যা করা যাবে না। কোন প্রাণী লোকালয়ে চলে আসলে সেগুলোকে বন বিভাগের কাছে হস্তান্তর করার আহবান জানান বক্তারা।#