বাগেরহাটে সড়কের শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ, ৬ একর জমি উদ্ধার

বাগেরহাট প্রতিনিধি
বাগেরহাটের সাইনবোর্ড-বগী আঞ্চলিক মহাসড়কের জায়গায় গড়ে ওঠা শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ ও বেদখলে থাকা ৬ একর সরকারি জমি উদ্ধার করেছে সড়ক ও জনপথ বিভাগ। বুধবার দিন ব্যাপি সড়কটির মোরেলগঞ্জ উপজেলার কালিলাবাড়ি বাজার থেকে শরণখোলা উপজেলার কেয়ার বাজার পর্যন্ত এ অভিযান পরিচালিত হয়।এসময় সড়কের জায়গায় থাকা শতাধিক অবৈধ পাকা, আধাপাকা স্থাপনা উচ্ছেদ, সড়কের পাশে রাখা ইট, বালু ও গাছসহ বিভিন্ননির্মাণ সামগ্রী অপসারণ ও ৬ একর সরকারি জমি উদ্ধার করা হয়।
সড়ক ও জনপথ বিভাগ খুলনা অঞ্চলের স্টেট ও আইন কর্মকর্তা নির্বাহী ম্যাজিষ্ট্রেট সিফাত মেহনাজের নেতৃত্বে উচ্ছেদ অভিযানে মোরেলগঞ্জ উপজেলানির্বাহী কর্মকর্তা মোঃ কামরুজ্জামান, সড়ক ও জনপথবিভাগ, বাগেরহাটের নির্বাহী প্রকৌশলী আনিসুজ্জামান মাসুদসহ ফায়ার সার্ভিস, বিদ্যুৎ বিভাগ, গনমাধ্যমকর্মী ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।
উচ্ছেদ অভিযানকে স্বাগত জানিয়ে একাধিক স্থানীয় বাসিন্দা বলেন, অভিযান অব্যাহত ও সড়ক বিভাগের সঠিক মনিটরিং ব্যবস্থা থাকলে সড়কের দুর্ঘটনা কমবে। আমরা চাই সকল অবৈধ দখলদার মুক্ত থাকুক আমাদের দেশ।
তবে অনেকদিন ধরে সড়কের পতিত জমিতে বসবাসকৃত ছিন্নমূল মানুষেরা বাস্তহারা হয়েছেন এ উচ্ছেদ অভিযানে। সরকারের কাছে নিজেদের পুনর্বাসনের দাবি জানিয়েছেন ভূমিহীন অসহায় মানযুষগুলো।
সড়ক ও জনপথ বিভাগ খুলনা অঞ্চলের স্টেট ও আইন কর্মকর্তা নির্বাহী ম্যাজিষ্ট্রেট সিফাত মেহনাজ বলেন, সরকারি জায়গা অবৈধ দখল মুক্ত করা সড়কও জনপথ বিভাগের একটি চলমান প্রক্রিয়া। তার অংশহিসেবে সাইনবোর্ড বগী আঞ্চলিক মহাসড়কের ১৫ তম কিলোমিটার থেকে ২৫ তম কিলোমিটার পর্যন্ত উচ্ছেদ অভিযান করা হয়েছে। এ সড়কের জায়গায় গড়ে ওঠা শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ ও ৬ একর সরকারি জমি উদ্ধারকরা হয়েছে। উচ্ছেদকৃত জমি পুনরায় যেন দখল না হয় সে জন্য কঠোর মনিটরিংয়ের ব্যবস্থা রয়েছে। এধরণের উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে।